দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরে বিশ্ব মা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ রবিবার স্থানীয় কবি জসীমউদ্দীন হলে স্বপ্নজয়ী মায়েদের সম্বর্ধনা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফরিদপুর জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) জনাব ইয়াছিন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক জনাব মোঃ কামরুল আহসান তালুকদার অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জনাব সুমন রঞ্জন সরকার, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ‌ আব্দুর রাজ্জাক মোল্লা, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক জনাব মাশউদা হোসেন, ফরিদপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মিসেস মাহমুদা বেগম, শিপ্রা রায়, রাসিনের নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা, ব্লাস্টের নির্বাহী পরিচালক পরিচালক শিপ্রা গোস্বামী, স্বপ্নজয়ী মায়েদের মধ্যে বক্তব্য রাখেন মিসেস আনোয়ারা নুরুন্নবী, রাবেয়া বেগম ও নাসিমা বেগম।

সভায় বক্তারা বলেন পৃথিবীর প্রত্যেকটি "মা" একজন শিক্ষক ও সংগ্রামী যোদ্ধা,তাই "মা" দিবস কে নির্দিষ্ট একটা দিনের মধ্যে আবদ্ধ করা যাবে না, প্রত্যেকটি দিনই "মা" দিবস। আজকের "মা" দিবসে আমাদের অঙ্গীকার করতে হবে পৃথিবীর কোন "মা" কেই যেন বৃদ্ধাশ্রমে যেতে না হয়। অনুষ্ঠানে ১১ জন সফল ও স্বপ্নজয়ী "মা" কে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রোগ্রাম পরিচালক এম এ নাহার।

(ডিসি/এসপি/মে ১৪, ২০২৩)