দিলীপ চন্দ, ফরিদপুর : র‌্যাব এর অভিযানে অস্ত্র ও মাদকসহ শামীম ওরফে গুটি শামীম গ্রেফতার। এ ব্যাপারে সোমবার বেলা ১১.৩০ মিনিটে এক সংবাদ সম্মেলনে জানানো হয়।

র‍্যাব-৮ ফরিদপুর ক্যাম্প রাজবাড়ী ও ফরিদপুর জেলার কুখ্যাত অস্ত্রধারী, সন্ত্রাসী, চাঁদাবাজ, খুনি ও মাদক ব্যাবসায়ীর বিরুদ্ধে কাজ করে আসছে। র‍্যাব -৮ ফরিদপুর ক্যাম্প জানতে পারে যে, বিগত কিছুদিন ধরে রাজবাড়ী জেলার কালুখালী থানা এলাকায় স্থানীয় নিরীহ লোকজনকে হুমকি দিয়ে চাঁদা উত্তোলন করছে কিছু কুখ্যাত চাঁদাবাজ এবং মাদক ব্যবসায়ী। এ সকল ঘটনা র্পযবক্ষেণ করে, র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান, পিবিজিএম, পিএসসি, মহোদয়ের সার্বিক তত্ত্বাবধানে, ফরিদপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লেফট্যান্ট কমান্ডার কে এম শাইখ আকতার এবং সিনিয়র এএসপি মোঃ নাজমুল হক এর নেতৃত্বে গোয়েন্দা কার্যক্রম শুরু করে।

১৫ মে ফরিদপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র এএসপি মোঃ নাজমুল হক গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, রাজবাড়ী জেলার কালুখালী থানা এলাকার মাঝবাড়ি ইউনিয়নের পূর্বফুল কাউন্নাইর গ্রামে কুখ্যাত সন্ত্রাসী, অস্ত্রধারী, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী ধৃত আসামী গুটি শামীম ওরফে মাস্তান শামীম(২০), পিতা- মোঃ হাসু মিয়া, সাং-পূর্বফুল কাউন্নাইর (মাঝবাড়ী), থানা-কালুখালী, জেলা-রাজবাড়ী তার নিজ বাড়িতে অস্ত্র ও মাদক বিক্রয়ের উদ্দেশ্য অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডারের নেতৃত্বে আজ সোমবার সকালে ছয়টায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে গুটি শামীম ওরফে মাস্তান শামীম এর হেফাজত থেকে একটি ওয়ান শুটার গান, একটি হাতে তৈরি চাইনিজ কুড়াল, দুইটি ধারালো চাকু, ৯৮ পিস ইয়াবা ও একটি মোবাইল ফোনসহ গ্রেফতার করা হয়। তাকে গ্রেফতারের ফলে এলাকায় সাধারণ জনগণের মধ্যে স্বস্তি ফিরে আসবে এবং তাদের মধ্যে থেকে সন্ত্রাসভীতি দূর হবে।

তার বিরুদ্ধে অস্ত্র আইন ১৮৭৮ এর ১৯(ক) ধারা এবং মাদক নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১)/১০(ক)/৪১ ধারায় নিয়মিত মামলা দায়ের করা হবে এবং রাজবাড়ী জেলার কালুখালী থানায় হস্তান্তর করা হবে।

মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও অস্ত্র ব্যবসায়ীদের বিরুদ্ধে র‍্যাবের অপারেশনাল কার্যক্রম অব্যাহত থাকবে বলে সাংবাদিকদের জানানো হয়।

(ডিসি/এএস/মে ১৫, ২০২৩)