শিমুল সাহা, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে স্মার্ট ডিস্ট্রিক্ট ইনোভেশন চ্যালেঞ্জ-২০২৩ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোসাইন আকন্দ। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফ, সিভিল সার্জন ডাঃ আহম্মদ কবীর।

সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ,উপজেলা নির্বাহী অফিসারগণ,বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সুধীজন, সাংবাদিকবৃন্দ ও অন্যান্যরা।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক মেহের নিগার। স্মার্ট সিটিজেন, স্মার্ট গভর্নমেন্ট, স্মার্ট সোসাইটি ও স্মার্ট ইকোনমি এই চারটি পিলারের উপর ভিত্তি করে ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের যে লক্ষ্য ঠিক করা হয়েছে, সেই লক্ষ্য পূরণের অংশ হিসেবে লক্ষ্মীপুর জেলাকেও একটি স্মার্ট ডিস্ট্রিক্ট হিসেবে গড়ে তুলতে সকল দপ্তর ও অংশীজনের ভূমিকা ও করণীয় নিয়ে আলোচনা করা হয়।

এ সময় লক্ষ্মীপুর জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোসাইন আকন্দ বলেন, লক্ষ্মীপুরকে স্মার্ট জেলা হিসেবে গড়ে তুলতে কাজ করতে হবে সবাই মিলে। সড়ক গুলো গড়ে তুলতে হবে স্মার্ট আকারে। আমরা সবাই যদি এক কাতারে কাজ করি তাহলে স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে কাজ করতে সক্ষম হবো।’

(এস/এসপি/মে ১৫, ২০২৩)