পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে বঙ্গবন্ধুর 'জুলিও কুরি' পদক প্রাপ্তির ৫০ বছর পুর্তি উদযাপনে জেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।

এ বিষয়ে জেলা প্রশাসক মো.জহুরুল ইসলামের সভাপতিত্বে আজ মঙ্গলবার জেলা প্রশাসকের দরবার কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় সিদ্ধান্ত নেয়া হয় যে, জাতীয় পর্যায়ের অনুষ্ঠানের সাথে সামঞ্জস্য আগামী ২৩ মে মঙ্গলবার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে স স শিক্ষা প্রতিষ্ঠানে, উপজেলা প্রশাসন উপজেলা পর্যায়ে এবং জেলা প্রশাসন জেলার পর্যায়ের স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে সাধারণ জ্ঞান এবং অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করবে।

সন্ধায় পঞ্চগড় সরকার অডিটোরিয়ামে 'বঙ্গবন্ধুর জুলিও কুরি পদক প্রসঙ্গ' শিরোনামে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন সাহিত্য সমালোচক ও বিশিষ্ট কবি, বাংলা একাডেমির সাধারণ সদস্য, বর্তমান পঞ্চগড় জেল সুপার বদরুদ্দোজা।

প্রস্তুতি সভায় স্থানীয় সরকারের উপপরিচালক মো.আজাদ জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রিয়াজ উদ্দীনসহ জেলা প্রশাসনের সর্বস্তরে কর্মকর্তা,সামাজিক সংগঠনের নেকৃত্ববৃন্দ এবং বীরমুক্তিযোদ্ধাদের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিশ্বদরবারে মানব কল্যাণ ও বিশ্বশান্তি প্রতিষ্ঠায় অসামান্য অবদান রাখায় ১৯৭৩ সালের ২৩ মে বাংলাদেশের ঢাকায় অনুষ্ঠিত এশিয়ান সম্মেলনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে 'জুলিও কুরি' পদককে ভূষিত করা করা হয়। এবছর ২৩মে যার ৫০বছর পুর্তি উদযাপন করতে যাচ্ছে বাংলাদেশ সরকার।

(এআর/এসপি/মে ১৬, ২০২৩)