মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজার জেলার রাজনগরে বিয়েতে রাজি না হওয়ায় তরুণীর মুখে এসিড নিক্ষেপের ঘটনায় লাল চান বাউরী (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে রাজনগর থানা পুলিশ। 

গতকাল সোমবার বিকেলে রাজনগর উপজেলার চান্দভাগ চা বাগানে অভিযান চালিয়ে মূল হোতা লাল চান বাউরীকে গ্রেফতার করা হয়। সে রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের চান্দভাগ চা বাগানের মৃত চা শ্রমিক অনিল বাউরীর ছেলে।

এ ঘটনায় ওই তরুণীর ভাই রতন কুমার বাউরী বাদী হয়ে লাল চান বাউরীকে অভিযুক্ত করে রাজনগর থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলা সুত্রে জানা যায়, চান্দভাগ চা বাগানের লাল চান বাউরী একই চা বাগানের মৃত রবিলাল বাউড়ির মেয়ে ভাগ্যরাণী বাউড়িকে (১৮) পছন্দ করতো এবং রাস্তাঘাটে উত্যক্ত করত। কিছুদিন আগে লাল চান বাউরী ওই তরুণীর পরিবারেকে বিয়ের প্রস্তাব দেয়। কিন্তু পরিবার এই বিয়ের প্রস্তাবে সাড়া না দেয়ায় লাল চান বাউরী মেয়েটির উপর ক্ষিপ্ত ছিল। এ ঘটনার জেরে গত ১৪ মে রাত সাড়ে ৯টায় তরুণী ভাগ্যরাণী বাউরী রান্না করার সময় অভিযুক্ত লালচান বাউরী সিরিঞ্জের ভেতর এসিড ভরে ঘরের টিনের বেড়া ছিদ্র করে ভাগ্যরানীর উপর নিক্ষেপ করে। এতে ভাগ্যরাণীর ডান চোখ ও গালের অংশ পুড়ে যায়।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় জানান, বর্তমানে ভিকটিম ভাগ্যরানী বাউরী সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি বলেন, গ্রেফতারকৃত আসামি লাল চান বাউরী প্রাথমিকভাবে এসিড নিক্ষেপের দায় স্বীকারও করেছে।

(একে/এসপি/মে ১৬, ২০২৩)