রিপন মারমা, কাপ্তাই : রাঙ্গামাটি কাপ্তাইয়ে কর্ণফুলী নদীতে গোসল করার সময় পানিতে তলিয়ে সিরাজুল আরেফিন আকিব (২৪) নামে এক ব্যক্তি নিখোঁজ রয়েছে। খবর পেয়ে কাপ্তাই ফায়ার সার্ভিস ডুবুরি দল নৌবাহিনীর ও কাপ্তাই পুলিশসহ নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার চেষ্টা চালাচ্ছে।

বুধবার বিকেলে ২টার দিকে কাপ্তাই ইউনিয়নের প্রজেক্ট এলাকার হাদি টিলা সংলগ্ন কর্ণফুলী নদীতে তিনি নিখোঁজ হন।নিখোঁজ যুবকের বাবার নাম শহীদুল ইসলাম বাবু। তিনি কাপ্তাই পিডিবিতে কর্মরত আছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার বিকেল দিকে আকিব এবং তার তিন বন্ধু কাপ্তাই প্রজেক্ট এলাকার হাদি টিলা নামক স্থান সংলগ্ন কর্ণফুলী নদীতে গোসল করতে নামলে হঠাৎ ঝড়ো হাওয়ার সম্মুখীন হয়। ওইসময় আকিবের তিন বন্ধু নদীর পাড়ে উঠতে পারলে আকিব নদীর পানিতে তলিয়ে যায়। পরে তার বন্ধুরা তাকে খুঁজে না পেয়ে স্থানীয় বাসিন্দাদের খবর দেন। স্থানীয় বাসিন্দারা জনপ্রতিনিধি, ফায়ার সার্ভিসের কর্মীদের এ বিষয়ে অবগত করেন। পরবর্তীতে নৌবাহিনীর ডুবুরীদলসহ আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছান।

এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করে ৪নং কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ জানান, আমি ঘটনার খবর পেয়ে কাপ্তাই ইউএনও, ফায়ার সার্ভিস এবং নৌ ডুবুরীদলকে খবর দিয়েছি। বর্তমানে আকিবকে উদ্ধারে ফায়ার বিগ্রেড ও নৌবাহিনীর ডুবুরী দলের সদস্যরা অভিযান চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে কাপ্তাই পুলিশ ফাঁড়ির আইসি শাহীনুর রহমান জানান নিখোঁজ সিরাজুল আরেফিন আকিব বুধবার কর্ণফুলী নদীতে গোসল করার একপর্যায়ে নদীর গভীর পানিতে তলিয়ে যায়। নিখোঁজ হওয়ার সংবাদ তাঁর পরিবারের নিকট পৌঁছালে পরিবারের সদস্যরা প্রথমে নদীতে নেমে খোঁজ করেন। একপর্যায়ে সিরাজুল আরেফিন আকিবকে না পেলে প্রথমে তারা স্থানীয় ইউপি চেয়ারম্যান'কে জানান পরে চেয়ারম্যান ফায়ার সার্ভিসের কর্মীদের খবর দেয়া হয়।পরে আইনশৃঙ্খলা বাহিনী পুলিশসহ নৌবাহিনীর ও ফায়ার সার্ভিস এসে উদ্ধারে কাজে অভিযান শুরু করেন সকাল পর্যন্ত ডুবুরী দল নিখোঁজ যুবকের কোন সন্ধান পাওয়া যায়নি।

(আরএম/এএস/মে ১৮, ২০২৩)