বিশেষ প্রতিনিধি, মাদারীপুর : আফতাব উদ্দিন মিয়া ওয়ার্ল্ড ফাউন্ডেশনের আয়োজনে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ইতালী প্রবাসী ওয়াদুদ মিয়া জনির অর্থায়নে ও নকশি কাথার সহযোগিতায় বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে ৩০টি পরিবারকে এক মাসের খাবার দেয়া হয়েছে।

শহরের ২নং শকুনি এলাকার নকশি কাথার অফিসে বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নকশি কাথার সাধারণ সম্পাদক আয়শা সিদ্দিকা আকাশী। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন, মুক্তিযোদ্ধা আ. ছালাম, সংগঠক রাজন মাহমুদ, এস্কান্দার মাতুব্বর, বায়জীদ মিয়া, আরিফুল ইসলাম, এসএম আরাফাত হাসান, জুবায়ের জাহিদ প্রমুখ।

এক মাসের খাবার হিসেবে এক বস্তা চাল, ডাল, তেল, লবন, সেমাই, দুধ, চিড়া, মুড়ি, মুরগী, পিয়াজ, আলু ইত্যাদি দেয়া হয়েছে।

এ সময় খাদ্য পেয়ে খুশি হাজির হাওলা গ্রামের নুরজাহান বেগম। তিনি বলেন, এক বস্তা চাল, দুটি মুরগীসহ অন্যান্য খাবার পেয়ে আমরা খুব খুশি। আগামী এক মাস নিশ্চিতে খেতে পারবো।

আরেক সুবিধাভোগী মালেকা বেগম বলেন, অনেকদিন ধরে মাংস খাইনা। আজ দুটি মুরগী পেয়েছি। রান্না করে পরিবারের সবাইকে নিয়ে খেতে পারবো।

অনুষ্ঠানে অতিথি সংগঠক এস্কান্দার মাতুব্বর বলেন, এই উদ্যোগ খুবই প্রশংসনীয়। ইতালী প্রবাসী জনি মিয়ার মতো সবাই যদি এভাবে এগিয়ে আসতেন, তাহলে গরীব ও অসহায় মানুষগুলো একটু ভালো থাকতে পারতেন।

আফতাব উদ্দিন মিয়া ওয়ার্ল্ড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ইতালী প্রবাসী ওয়াদুদ মিয়া জনি বলেন, প্রতিটি বিত্তবান মানুষের উচিত গরীব অসহায়দের পাশে দাড়ানো। আমি নিজ উদ্যোগেই এই কাজগুলো করে থাকি। এতে আমি আত্মার শান্তি পাই। ভবিষ্যতেও আমি এই কাজ করে যেতে চাই।

(এএসএ/এসপি/মে ১৮, ২০২৩)