আমিনুল ইসলাম মাছুম, শ্রীনগর : মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনের সাধারণ সম্পাদক পদপ্রার্থী মনির হোসেন মিটুলের মিথ্যা ও মনগড়া তথ্য দিয়ে করা সাংবাদিক সম্মেলনের প্রতিবাদে পাল্টা সাংবাদিক সম্মেলন করেছেন রাঢ়িখাল ইউনিয়ন আওয়ামীলীগ। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন রাঢ়িখাল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজওয়ান হোসেন ঢালী। 

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতি তার লিখিত বক্তব্যে বলেন, শনিবার ২০ মে শ্রীনগর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী মশিউর রহমান মামুন গত বুধবার ১৭মে দুপুর ১২টার দিকে কাউন্সিলদের সাথে মতবিনিময় করতে রাঢ়িখাল ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আসেন। তার কিছুক্ষণ পরে শ্রীনগর উপজেলা আওয়ামীলীগের বর্তমান সাধারন সম্পাদক এবং এই সম্মেলনে সভাপতি পদপ্রার্থী হাজী মোঃ তোফাজ্জল হোসেনও উপস্থিত হন। তার কিছুক্ষণ পর মনির হোসেন মিটুল আমাদের সাথে কোনো রকম যোগাযোগ না করেই উপস্থিত হন। এখানে তার উপস্থিত হওয়ার ব্যাপারে আমরা অবগত ছিলাম না।

এই অবস্থায় বর্তমান সাধারণ সম্পাদক হাজী মোঃ তোফাজ্জল হোসেন বলেন, "আমি বক্তব্য দিবো তোমরা বাহিরে অপেক্ষা কর” এই কথা শুনে মশিউর রহমান মামুন বের হয়ে আসেন। কিন্তু মনির হোসেন মিটুল বের হয়ে না আসলে মিটুলের সমর্থকদের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে ধাক্কাধাক্কি শুরু হলে আমরা সভাপতি ও সাধারণ সম্পাদক পরিস্থিতি শান্ত করি। এরপর মশিউর রহমান মামুন তার সমর্থকদের নিয়ে ওই স্থান ত্যাগ করেন।

তিনি আরও বলেন, মনির হোসন মিটুল ঐ দিনই সাংবাদিক সম্মেলনে তার নিজের প্রার্থীতা প্রত্যাহার প্রসঙ্গে এবং হুমকি ধমকি দেওয়ার ব্যাপারে মশিউর রহমান মামুনের নামে যে মিথ্যা তথ্য দিয়েছেন তা বানোয়াট ও ভিত্তিহীন । আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এসময় উপস্থিত ছিলেন রাঢ়িখাল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হানিফ বেপারী, অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বারেক খান বারী, ইউনিয়ন যুবলীগের সভাপতি উৎপল আহমেদ পল, সাবেক সাধারণ সম্পাদক সৈকত খান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মালেক খানসহ ইউনিয়ন ছাত্রলীগের প্রায় শতাধিক নেতা কর্মী।

(এএম/এসপি/মে ১৯, ২০২৩)