রবিউল ইসলাম, গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ীর পবনাপুর ইউনিয়নে প্যানেল চেয়ারম্যান শাহিনুর বেগম ও তার স্বামী ইউনুস আলীর বিরুদ্ধে টিসিবির পন্য দেয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

গতকাল বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে জানা যায়, প্যানেল চেয়ারম্যান শাহিনুর বেগম কয়েকদিন থেকে এলাকায় প্রচার চালিয়ে আসছে যাদের ইতিপূর্বে টিসিবির কার্ড হয়নি তাদেরকে সরকার একটি এনজিওর মাধ্যমে কার্ড করার সুযোগ দিয়েছে।

শাহিনুর বেগমের এই কথা গ্রামের সহজ সরল মানুষগুলো লুফে নিলে প্যানেল চেয়ারম্যান শাহিনুর পাশের গ্রামের দু'জন মহিলা নিয়ে এসে তার বাড়ীতে রেখে এলাকার মানুষজনের সাথে পরিচয় করিয়ে দেন এনারা নওমুসলিম কল্যান সংস্থা থেকে এসেছে আপনাদের টিসিবির কার্ড করে দেবেন।গ্রামের শতাধিক মানুষের কাছ থেকে ইউপি সদস্যের স্বামী ইউনুস আলী কার্ড করার কথা বলে ২৫০ টাকা করে আদায় করেন।বিষয়টি অনেকের মাঝে সন্দেহের সৃষ্টি হলে শুরু হয় নানা গুঞ্জন। স্থানীয় সাংবাদিকরা বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে উপস্থিত হলে প্যানেল চেয়ারম্যান শাহীনুর বেগম নওমুসলিম সংস্থার ২ জন নারী কর্মী নিয়ে সটকে পড়ে। এসময় দেখা হয় প্যানেল চেয়ারম্যানের স্বামী সাথে ইউনুস আলীর সাথে। তিনি সাংবাদিকদের জানান, নওমুসলিম সংস্থার মাধ্যমে টিসিবি'র পণ্য দেয়ার জন্য আমরা প্রত্যেক জনের নিকট থেকে ২৫০ টাকা করে নিয়েছি। প্রয়োজনে আবার ফেরত দিব।

এ সময় ভুক্তভোগীদের টাকা ফেরত নিতে প্যানেল চেয়ারম্যানের বাড়ীতে ধর্না দিতে দেখা যায়।

এ ব্যাপারে জানার জন্য প্যানেল চেয়ারম্যান শাহিনুর বেগমের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

এলাকাবাসী জানান, প্যানেল চেয়ারম্যান শাহীনুর বেগম ও তার স্বামী ইউনুস আলী এর আগেও দরিদ্র মানুষদের বিভিন্ন সুবিধা দেয়ার কথা বলে অর্থ হাতিয়ে নিয়েছে। বর্তমানে চেয়ারম্যান না থাকার সুযোগে কতিপয় ইউপি সদস্য ইউনিয়ন পরিষদটাকে অনিয়মের আখড়া বানিয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন জানান, টিসিবির পণ্য দেয়ার কথা বলে টাকা নেয়া সম্পূর্ণ অবৈধ। যদি কেউ টিসিবি'র পণ্য দেয়ার কথা বলে টাকা নেন তাহলে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(আর/এসপি/মে ১৯, ২০২৩)