রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের মেলান্দহে ২০ বছর বয়সী বাক প্রতিবন্ধী এক মেয়েকে ধর্ষণের ঘটনায় দায়ের হওয়া মামলায় আব্দুল জলিল (৩৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার (২১ মে) বিকেলে অভিযুক্ত ওই ধর্ষককে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এর আগের দিন শনিবার রাতে উপজেলার ফুলকোচা ইউনিয়নের রেখিরপাড়া থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। অভিযুক্ত যুবক ওই গ্রামের মৃত আব্দুল মোতালেবের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, প্রায় এক মাস আগে এক বাক প্রতিবন্ধী ওই মেয়েকে ধর্ষণ করে আব্দুল জলিল। এতে ওই মেয়ে অসুস্থ হয়ে পড়লে তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তখনই ধর্ষণের বিষয়টি টের পায় পরিবারের লোকজন। এ ঘটনায় ওই মেয়েকে জিজ্ঞাসাবাদের সময় তিনি খাতায় জলিলের নাম লিখে দেন। বিষয়টি জানাজানি হলে আব্দুল জলিলের পরিবার ধর্ষণের শিকার ওই মেয়ের পরিবারের সাথে সমঝোতার আশ্বাস দিয়ে কালক্ষেপণ করেন। পরে বুধবার ওই নারীর বাবা বাদী হয়ে মেলান্দহ থানায় মামলা দায়ের করেন।

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন বলেন, অভিযান পরিচালনা করে আসামি আব্দুল জলিলকে গ্রেফতার করা হয়েছে। আজ বিকেলে আদালতে মাধ্যমে জেল হজতে পাঠানো হয়েছে।

(আরআর/এসপি/মে ২১, ২০২৩)