জে.জাহেদ, চট্টগ্রাম : সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে জাল ভোট দেওয়ার সময় বিভিন্ন কেন্দ্র থেকে ১৫ জনকে আটক করা হয়েছে। সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে কেন্দ্রে এসে ভোট দিয়েছেন ৯৩ বছর বয়সী মোজাফফর ইসলাম। নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুশি তিনি।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুর সোয়া দুইটার দিকে সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ভোটগ্রহণ চলাকালে সকাল আটটা থেকে দুপুর দুইটা পর্যন্ত জাল ভোট দেওয়ার সময় বিভিন্ন কেন্দ্র থেকে ১৫ জনকে আটক করা হয়েছে। তবে তাৎক্ষণিক তাদের নাম জানা যায়নি।

বৃদ্ধ মোজাফফর ইসলামের মতো ৭০ বছরের বৃদ্ধ আবুল কালাম বাংলানিউজকে বলেন, জীবনে কতবার ভোট দিয়েছি মনে নেই। আগে ভোট কেন্দ্রে আসার আগে মানুষ বলতো কেন্দ্রে গিয়ে কী লাভ? যেও না। কিন্তু আজ এখানে এসে দেখেছি কোনো ঝামেলা নেই। সবাই সুন্দরভাবে ভোট দিচ্ছে। কোন সমস্যা ছাড়াই সবাই ভোট দিতে পারছে।

পূর্ব মাইটভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা মাঈন উদ্দীন বলেন, আমার কেন্দ্রে নয়টি বুথ রয়েছে। তবে ভোটার উপস্থিতি কম। এই কেন্দ্রে ৩ হাজার ৯১৫টি ভোট রয়েছে। প্রায় ছয় ঘণ্টায় ভোট পড়েছে পাঁচশ এর মতো।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো.আরিফ বলেন, কেউ জাল ভোট দেওয়ার চেষ্টা করলে তাকে আটক করে ম্যাজিস্ট্রেটের কাছে হস্তান্তর করা হচ্ছে।

(জেজে/এসপি/মে ২৫, ২০২৩)