চপল রায়, ভোলা : পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব:) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই এদেশের উন্নয়ন সম্ভব, বিএনপি ক্ষমতায় আসলে সকল উন্নয়ন প্রকল্প বন্ধ করে দিবে।

আজ বৃহস্পতিবার সকালে ভোলার তজুমদ্দিনে উপকূলীয় বাঁধ পুনর্বাসন, নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন ও তীর সংরক্ষণ শীর্ষক প্রকল্পের প্রথম পর্যায়ের উদ্বোধনকালে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি আরও বলেন, সারা বিশ্ব যখন অর্থনৈতিক মন্দায় বিপর্যস্ত তখন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ভোলাবাসীর নদীভাঙনের দুঃখ দূর্দশার কথা চিন্তা করে একহাজার ছিয়ানব্বই কোটি টাকা ব্যায়ে নদীতীর সংরক্ষণের জন্য জিওব্যাগ ডাম্পিং এর মাধ্যমে ভাঙনকবলিত মানুষের মাঝে আশার আলো সঞ্চার করেছেন।

পানি সম্পদ প্রতিমন্ত্রী ভোলা ৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন মহোদয়ের প্রচেষ্টার কথা ব্যক্ত করে বলেন, 'পানি সম্পদ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য হিসেবে আমার কাছে বারবার নদী ভাঙন থেকে সুরক্ষায় প্রতিবারই তিনি প্রস্তাব করেছেন, অনুরোধ করেছেন। বিএনপি জামাত এর দুঃশাসনকালে তৎকালীন পানিসম্পদ প্রতিমন্ত্রী মেজর হাফিজের নিন্দনীয় অবজ্ঞা-অবহেলাকে তজুমদ্দিন ও লালমোহনের লাখো মানুষের নদীভাঙনের শিকার হয়ে ভিটেমাটি হারানোর দূর্দশার জন্য দায়ী বলে মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

তিনি আরও বলেন, বিএনপি ক্ষমতায় আসলে সকল উন্নয়ন প্রকল্প বন্ধ হয়ে যাবে। তাই স্মার্ট বাংলাদেশ গড়তে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে আবারো রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে বলে মন্তব্য করেন তিনি।

এসময় বিশেষ অতিথির বক্তব্যে ভোলা ৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এমপি বলেন দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে আবারও দেশসেবায় সুযোগ দানে সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।

পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী (দক্ষিণাঞ্চল) মজিবুর রহমান এর সভাপতিত্বে জনসভায় আরও উপস্থিত ছিলেন-অতিরিক্ত সচিব (উন্নয়ন) পানি সম্পদ মন্ত্রনালয় মোঃ নুরুল আলম, অতিরিক্ত মহাপরিচালক (পশ্চিম রিজিয়ন) পানি উন্নয়ন বোর্ড রমজান আলী প্রামানিক, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন-ভোলা) আসাদুজ্জামান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ভোলা পওর সার্কেল বাবুল আখতার, নির্বাহী প্রকৌশলী হাসান মাহমুদ সহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

(সিআর/এসপি/মে ২৫, ২০২৩)