স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : ঝিনাইদহের কালীগঞ্জ শহরের মহিলা কলেজ গেট এলাকায় দুই ভাইকে কুপিয়ে ও পিটিয়ে জখম করার অভিযোগ উঠেছে চেয়ারম্যান নাসির উদ্দিন চৌধুরির বিরুদ্ধে। বৃহস্পতিবার (২৫ মে) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে এ ঘটনা ঘটে।

হামলায় আহতরা হলেন উপজেলার পুকুরিয়া গ্রামের আব্দুর রশিদের ছেলে মাহাবুর রহমান ও সুলতান মাহমুদ মিনি।

অভিযুক্ত চেয়ারম্যান নাসির উদ্দিন চৌধুরি উপজেলার শিমলা–রোকনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

এদিকে এ ঘটনার পর রাত ৯ টার দিকে সুলতান মাহমুদ মিনির আড়পাড়া এলাকার বাসার সামনে ১টি বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে অভিযোগ করেন তাঁর স্ত্রী তাসলিমা জান্নাত দিপ্তী।ঘটনাস্থল থেকে ১টি বোমা উদ্ধার করেছে পুলিশ। এ সময় কালীগঞ্জ থানার এসআই আবু জাফর সেকেন্দার উপস্থিত ছিলেন।

আহত সুলতান মাহমুদ মিনি জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় দুই ভাই মহিলা কলেজ গেটের পাশে নিজ দোকানে বসে ছিলেন। সে সময় চেয়ারম্যান নাসির উদ্দিন চৌধুরির নেতৃত্বে ১৫-২০ জন দোকানে এসে হামলা করে। এ সময় তাদের হাতে দা, রামদা, চাইনিজ কুড়াল ও রড ছিল। তার বড় ভাই মাহাবুর রহমান তাকে ঠেকাতে এলে দা দিয়ে দুই পা ও মাথায় কুপিয়ে ও রড দিয়ে পিটিয়ে জখম করে।

এ ব্যাপারে চেয়ারম্যান নাসির উদ্দিন চৌধুরি বলেন, তাদের কাছে ১ কোটি টাকা পাবেন তিনি। সেই টাকা বৃহস্পতিবার সন্ধ্যায় চাইতে গিয়েছিলেন। স্থানীয় সংসদ সদস্য বিচার করে দিয়েছিলেন। এ সময় তারা টাকা দিতে অস্বীকৃতি জানায়। পরে ছেলেপেলে চড়–থাপ্পড় মেরেছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শম্পা মোদক জানান, মাহাবুর নামের একজনের মাথায় ও দুই পায়ে ধারালো অস্ত্রে আঘাত রয়েছে। বেশ কয়েকটি সেলাই দেওয়া হয়েছে। অন্যজন সুলতান মাহমুদের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন রয়েছে। তারা দুজনই হাসপাতালে ভর্তি রয়েছেন।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহিম মোল্ল্যা জানান, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(একে/এসপি/মে ২৬, ২০২৩)