রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : মৃত্যুর সঙ্গে ১০ দিন পাঞ্জা লড়ে অবেশেষে মৃত্যুর কোলে ঢলে পড়লেন সাতক্ষীরা পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র আব্দুল্লাহেল ফারদিন। বৃহস্পতিবার রাত ৯টার দিকে ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে তার মৃত্যু হয়।

আব্দুল্লাহেল ফারদিন (১২) বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলা সদরের ও কালিগঞ্জ থানার উপপরিদর্শক ফিরোজ আহম্মেদ এর ছেলে এবং সাতক্ষীরা পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রণীর ছাত্র।

নিহতের স্বজনরা জানান, কালিগঞ্জ থানার উপপরিদর্শক ফিরোজ আহম্মেদ পেশাগত কারণে সাতক্ষীরার পলাশপোলের অপু রায়হানের বাসায় স্বপরিবারে ভাড়া থাকতেন। গত ১৬ মে বিকেল সাড়ে ৫টায় পাশের নির্মাণাধীন ভবনের ছাদে ঘুড়ি ওড়াতে যায়। এ সময় বৈদ্যুতিক তারে জড়িয়ে যাওয়া সুতো ছাড়াতে যেয়ে ফারদিন বিদ্যুৎস্পৃষ্ট হয়। পার্শ্ববর্তী ছাদে কর্মরত এক শ্রমিক তাকে বাঁশ দিয়ে আঘাত করে তার থেকে সরিয়ে দেয়। পরে তাকে আশাঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে প্রথমে সাতক্ষীরা সদর হাসপাতাল ও পরে ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহষ্পতিবার রাত ৯টার দিকে ফারদিনের মৃত্যু হয়। আইনি প্রক্রিয়া শেষে শুক্রবার বিকেলে ফারদিনকে তার গ্রামের বাড়ি ফকিরহাট সদরে দাফন করা হয়।

সাতক্ষীরা পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদ উদ্দিন খান জানান, ফারদিনের মৃত্যূতে তারা যার পর নেই ব্যথিত।

সাতক্ষীরা সদর থানার পুলিশ পরিদর্শক নজরুল ইসলাম স্কুল ছাত্র আব্দুৃল্লাহেল ফারদিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

(আরকে/এসপি/মে ২৬, ২০২৩)