শাহ্ আলম শাহী, দিনাজপুর : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বিএনপি-জামায়াত আমলে শিল্প-সাহিত্য-সংস্কৃতিকে হত্যা করা হয়েছিলো। রমনার বটমুলে বোমা মেরে শিল্প-সাহিত্য-সংস্কৃতিকে ধ্বংস করেছে বিএনপি-জামায়াত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই শিল্প-সাহিত্য-সংস্কৃতিকে বাঁচিয়ে রেখেছে। দেশের মানুষের কল্যাণে যা যা করার দরকার শেখ হাসিনা সেটাই করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে শিল্প-সাহিত্য-সংস্কৃতির উন্নয়নে দেশ এগিয়ে যাচ্ছে। 

আজ শনিবার দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে দিনাজপুর প্রেসক্লাব, ভৈরবী, কৃষ্টিবন্ধন ও জিরো কিলোমিটারের সহযোগিতায় ও দিনাজপুর রিসার্স ইনিশিয়েটিভ ও বাহে সাহিত্য পত্রিকার পর্ষদ এর আয়োজনে শিল্প-সাহিত্য-সংস্কৃতি ও মননের চতুর্মাসিক সাহিত্য পত্রিকা “বাহে” আলোকন সংখ্যার মোড়ক উম্মোচন ও প্রকাশনা উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকারের অধীনেই সুষ্ঠু নির্বাচন হবে। নির্বাচন বানচাল করতে বিএনপি যতই ষড়যন্ত্র করুক না কেন বঙ্গবন্ধু কন্যা কখনো পিছপা হবে না। সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে আগামী জাতীয় নির্বাচনে উন্নয়নের স্বার্থে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারও শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করবেন এদেশের মানুষ। নৌকা মানেই উন্নয়ন।

দিনাজপুর সরকারি সিটি কলেজের অধ্যক্ষ কবি ও সাহিত্যিক প্রফেসর মোজাম্মেল বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ মেহেদী হাসান, দিনাজপুর জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, পিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মমিনুল করীম, কৃষ্টিবন্ধন বাংলাদেশের সভাপতি কবি ও সাহিত্যিক ড. সবুজ শামীম।

অনুষ্ঠানে দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, দিনাজপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নাগরিক উদ্যোগের সভাপতি আবুল কালাম আজাদ, দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, গবেষক ও নাট্যজন্য ড. টিটো রেদওয়ান, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিষ্ট, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দীন বাচ্চু, সাধারন সম্পাদক রহমতুল্লাহ রহমত, বাহে’র সম্পাদক চাষা হাবিব, বিশিষ্ঠ কবি ও সাহিত্যিক জলিল আহমেদ, আযাদ কালাম, মাসুদ মুস্তাফিজ, সিম্বা হায়দার, ফরিদুল আজাদ মিলন, লাল মিঞা, মাহবুব আলী, লায়লা চৌধুরী অন্যরা বক্তব্য রাখেন।

(এস/এসপি/মে ২৭, ২০২৩)