তপু ঘোষাল, সাভার : ঢাকার সাভার উপজেলার সিএন্ডবি এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত পলাশ চন্দ্র মিস্ত্রীর হত্যাকাণ্ডে জড়িত ২ জন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে ঢাকা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) উত্তর।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের নিশ্চিত করেছেন ঢাকা জেলা পুলিশ সুপার জনাব মোঃআসাদুজ্জামান পিপিএম(বার)।

গ্রেফতারকৃত আসামীরা হলেন,সাভারের কলমা জিনজিরা এলাকার ওহাব আলীর ছেলে মনির হোসেন ওরফে মনির কসাই(৩০) ও মাগুরা জেলার বংগারামপুর গ্রামের বাবুল মোল্লার ছেলে হাবিব মোল্লা (২৫)। আসামী হাবিব মোল্লা সাভারের উত্তর কলমা শফী শিকদারের বাড়ীর ভাড়াটিয়া।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা শিকার করেছে আসামীদ্বয়। নিহত পলাশ চন্দ্র মিস্ত্রী (৩৭) পিরোজপুর জেলার মঠবাড়ীয়া থানার বেতমোহর গ্রামের মাখল লাল মিস্ত্রীর ছেলে।তিনি আশুলিয়ার জালালাবাদ মডেল টাউন এর আজিজুল এর বাড়ীর ভাড়া বাসায় বসবাস করে আশুলিয়ার খেজুর বাগান কসমোপলিটন ইন্ডাস্ট্রিজ প্রাঃলিঃ এ সিনিয়র এক্সিকিউটিভ হিসেবে কর্মরত ছিলেন।

ঘটনার বিবরণীতে পুলিশ জানায়, গত ২৫মে আনুমানিক রাত ৮.০০টায় নিহত পলাশ চন্দ্র মিস্ত্রী সাভার থানাধীন সিএন্ডবি মোড়ের পশ্চিম পাশে ফুটওভার ব্রিজের নিচে ঢাকা-আরিচা মহাসড়কে পৌঁছালে ৪জন ছিনতাইকারী তার গতিরোধ করে এবং ছিনতাইয়ের গল্প সাজায়। ছিনতাইকারীর এক সদস্য হাসান, নিহত পলাশচন্দ্রকে পাওনা টাকা পাই বলে টাকার জন্য চাপ দিতে থাকে এবং ছিনতাইকারী মনির পলাশকে থাপর মেরে সব ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

নিহত পলাশ চিনতাইয়ে বাধা দিলে ছিনতাইকারীরা ক্ষিপ্ত হয়ে সুইচ গিয়ার নামক ছুরি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করলে পলাশ চন্দ্র দৌড়ে মহাসড়কের উপর পরে যায় এবং স্থানীয়দের এগিয়ে আসতে দেখে ছিনতাইকারীর পালিয়ে যায়। পরবর্তী সময় তার পাশে থাকা মোবাইলের মাধ্যমে তার সহকর্মীতে ফোন দিয়ে জানানো হয়। সহকর্মী ও স্থানীয়দের সহায়তায় সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মৃত পলাশ চন্দ্র মিস্ত্রীর ভাই বাদী হয়ে সাভার মডেল থানায় আজ্ঞাত আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। ঢাকা জেলা পুলিশ সুপার জনাব আসাদুজ্জামান পিপিএম(বার) এর কাছে দৃষ্টিগোচর হলে,পুলিশ সুপার মহোদয় দ্রুত উক্ত মামলার রহস্য উদঘাটনে ঢাকা জেলা (উত্তর) ডিবিকে নির্দেশ দেন।

ঢাকা জেলা (উত্তর) ডিবির অতিরিক্ত পুলিশ সুপার(ডিবি) জনাব মোবাশশিরা হাবীব খান,পিপিএম-সেবা এর সরাসরি তত্ত্বাবধানে ওসি(ডিবি)জনাব মোঃরিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব) এর নেতৃত্বে একটি চৌকস টিম সাভার ও আশুলিয়ায় অভিজান পরিচালনা করে ঘটনায় সরাসরি সম্পৃক্ত ২জন আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয় এবং হত্যায় ব্যবহৃত সুইচ গিয়ারটি জব্দকরা হয়।তারা ঘটনাটি শিকার করে এবং তারা চারজন মিলে ঘটনাটি সংঘটিত করেছে বলে জানায়।

বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান পুলিশ। অপর এক অভিযানে সিএন্ডবি এলাকায় ডাকাতির প্রস্তুতি কালে ৭জন ডাকাতকে গ্রেফতার করেছে ঢাকা জেলা গোয়ান্দা পুলিশ (ডিবি)উত্তর।

(টিজি/এসপি/মে ৩০, ২০২৩)