রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে 'টেকসই দুগ্ধ শিল্প সুস্থ মানুষ, সবুজ পৃথিবী' প্রতিপাদ্যে বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) সকালে শহরের ফৌজদারী মোড় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শহর প্রদক্ষিণ করে জেলা প্রাণিসম্পদ দপ্তরে গিয়ে শেষ হয় শোভাযাত্রাটি।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, প্রাণিসম্পদ অধিদপ্তর, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় ও জামালপুর জেলা প্রাণিসম্পদ বিভাগের বাস্তবায়নে দিবসটি পালিত হয়।

শোভাযাত্রা শেষে জেলা প্রাণিসম্পদ দপ্তরের প্রশিক্ষণ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ শহিদুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।

টেকসই দুগ্ধশিল্প নিয়ে নানাদিক তুলে ধরে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক জাকিয়া সুলতানা, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জামালপুর জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

আলোচনা সভা শেষে সদরের ৬টি বিদ্যালয়ের ১হাজার ছাত্রছাত্রীদের মাঝে টি-শার্ট ও জনপ্রতি ২০০ মিলিলিটার প্যাকেটজাত দুগ্ধ বিতরণ করা হয়।

(আরআর/এএস/ জুন ০১, ২০২৩)