গোপালগঞ্জ প্রতিনিধি : ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে গোপালগঞ্জে দুদিন ব্যাপী বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড শুরু হয়েছে।

গোপালগঞ্জ সুইমিং পুল ও জিমনেশিয়াম অডিটোরিয়ামে রবিবার দুপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় জেলা প্রশাসন এই বিজ্ঞান মেলা এবং অলিম্পিয়াডের আয়োজন করে।

দুদিনব্যাপী বিজ্ঞান মেলা ও অলিম্পিয়াডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।

বিশেষ অতিথির বক্তব্য দেন গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান ও গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ অহিদ আলম লস্কার।

গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গোলাম কবিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রিপল ই বিভাগের চেয়ারম্যান আরিফুজ্জামান রাজিব।

বিজ্ঞান মেলায় জেলার ৫ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্ভাবিত নতুন নতুন প্রযুক্তি উপস্থাপন করা হয়।

এছাড়া সুইমিং পুল অ্যান্ড জিমনেশিয়াম অডিটোরিয়ামে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। এতে গোপালগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গোলাম কবির জানান, সোমবার অলিম্পিয়ার সহ বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে সনদপত্র ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বিজ্ঞান মেলা এবং অলিম্পিয়াডের সমাপ্তি ঘটবে।

(এমএস/এএস/জুন ০৪, ২০২৩)