বগুড়া প্রতিনিধি : বগুড়ার ধুনটে পৃথক অভিযানে থানা পুলিশ ছাত্রদলনেতাসহ বিস্ফোরক মামলার পলাতক আসামী ও ইয়াবাসহ ৩জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের সোমবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, বগুড়ার ধুনটে ২০ দলীয় জোটের হরতাল ও অবরোধ চলাকালে নাশকতার মামলায় উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহাদত হোসেন পিষ্টন (৩৫) কে গ্রেফতার করেছে থানা পুলিশ। সে উপজেলার তারাকান্দি গ্রামের মৃত বাছের আলী আকন্দের ছেলে। সোমবার দুপুরে থানা চত্তর থেকে তাকে গ্রেফতার করা হয়।

রোববার মধ্যরাতে ধুনট থানা পুলিশ উপজেলার শাকদহ গ্রামের নূরুল ইসলামের ছেলে বুলবুল আহমেদকে (৪০) গ্রেফতার করে। তার বিরুদ্ধে ১৯৯৪ সালে রাজধানীর কোতয়ালী থানায় বিস্ফোরক আইনে মামলা দায়ের হয়। ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জরি করে আদালত।


ধুনট বিশ্ববিদ্যালয় কলেজের সামনে থেকে ১০ পিস ইয়াবা ট্যাবলেট সহ আমিনুল ইসলাম আমু (২৭) নামের এক মাদক বিক্রেতাকে গ্রেফতার করে। সে ধুনট সদরপাড়ার মোংলা সরকারের ছেলে।

বগুড়ার ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউর রহমান পিপিএম জানান, বিস্ফোরক মামলায় বুলবুল, ইয়াবা মামলায় আমু ও ২০১৩ সালে ২০ দলীয় জোটের হরতাল অবরোধ চলাকালে নাশকতার অভিযোগে শাহাদত হোসেনকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

(এএসবি/এএস/অক্টোবর ২৭, ২০১৪)