শাহরিয়ার খান সাকিব, মৌলভীবাজার সদর : “প্লাস্টিক দূষণ সমাধানে সামিল হই সকলে, সবাই মিলে করি পণ বন্ধ হবে প্লাস্টিক দূষণ” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব জুড়ে ‘বিশ্ব পরিবেশ দিবস-২০২৩’ পালিত হচ্ছে। জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মৌলভীবাজারে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার সকালে দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়। মৌলভীবাজার জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথ আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন গিয়ে শেষ হয়। র‌্যালিতে সরকারি বেসরকারি কর্মকর্তা, কর্মচারী ও স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

র‌্যালি শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহানের সভাপতিত্বে ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, স্থানীয় সরকার উপপরিচালক মল্লিকা দে, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) সুদর্শন কুমার রায়, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মাঈদুল ইসলাম প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফ উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ শাহীনা আক্তার, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (রাজস্ব মুন্সিখানা ও জেএম শাখা) ঊর্মি রায়, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সাধারণ শাখা, অভিযোগ ও তথ্য শাখা এবং তথ্য প্রদান ইউনিট) শামীমা আফরোজ মারলিজ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (লাইব্রেরি শাখা, এনজিও সেল, ব্যবসা ও বাণিজ্য শাখা, সার্টিফিকেট শাখা এবং স্থানীয় সরকার শাখা) মোছাঃ মলি আক্তার, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (গোপনীয় শাখা, পর্যটন সেল ও সীমান্ত সেল) মোঃ বেলায়েত হোসেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (নেজারত শাখা ও ফর্মস এন্ড স্টেশনারী শাখা) ফয়সাল মাহমুদ ফুয়াদ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (প্রশিক্ষণ) শারমিন সুলতানাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা। আলোচনা সভা শেষে পুরষ্কার বিতরণ করা হয়।

(এস/এসপি/জুন ০৫, ২০২৩)