কেন্দুয়া প্রতিনিধি : চাচা মোসলেম উদ্দিন চৌধুরীর দায়ের করা একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পর পুলিশ ভাতিজা আমিনুল ইসলাম চৌধুরী (৩২), মনিরুল ইসলাম চৌধুরী (৩০), লালন চৌধুরী (২৫) ও খাইরুল ইসলাম চৌধুরী (৪০) কে গ্রেফতার করে। গ্রেফতার করে নেত্রকোনা আদালতে পাঠিয়েছে। 

ঘটনাটি কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের বাশিহাটী গ্রামে। মামলার এজাহারে জানা যায়, ওই গ্রামের রহিম উদ্দিন চৌধুরীর চার ছেলে তার চাচা মোসলেম উদ্দিন চৌধুরী ও পরিবারের অন্যান্য সদস্যদের জমিজমা বিরোধের ঘটনায় নানাভাবে অত্যাচার উৎপীড়ণ করে আসছিল। মোসলেম উদ্দিন চৌধুরী ও তার পরিবারের সদস্যরা নিরীহ ও শান্ত প্রকৃতির। তাদেরকে অত্যাচার উৎপীড়ণ করলেও আইনের আশ্রয় নেওয়া ছাড়া তাদের আর কোন উপায় ছিল না। দীর্ঘদিন যাবত মোট ৫৪ শতাংশ জমিতে রহিম উদ্দিন চৌধুরী ও তার ছেলেদের কোন প্রকার স্বত্ত্ব না থাকলেও বার বার তারা জমি বেদখল করার চেষ্টা করে। চলতি বছরের গত ১০ মার্চ মোসলিম উদ্দিন চৌধুরী তার চার ভাতিজার বিরোদ্ধে হুমকি ধুমকি ও জমি দখলের পায়তারার অভিযোগে কেন্দুয়া থানায় একটি অভিযোগ দাখিল করেন।

পুলিশ অভিযোগের প্রাথমিক তদন্তে সত্যতা পেয়ে আদালতে চার্জসীট দাখিল করেন। এরই প্রেক্ষিতে আদালত ৪ জনের বিরোদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করলে পুলিশ অভিযান চালিয়ে সোমবার রাতে ৪ সহোদরকে গ্রেফতার করে নেত্রকোনা আদালতে পাঠায়। অবশ্য আদালতের বিচারক তাদের জামিনের আবেদন মঞ্জুর করেছেন।

(এসবি/এসপি/জুন ০৬, ২০২৩)