সালথা প্রতিনিধি : "মজবুত হলে পুষ্টির ভিত স্মার্ট বাংলাদেশ হবে নিশ্চিত" এই প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে ফরিদপুরের সালথায় জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ এর উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (৭ জুন) বেলা ১১টায় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর বাস্তবায়নে নির্বাহী অফিসারের কর্যালয়ে পুষ্টি সপ্তাহের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন শাহীনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কাজী আব্দুল মমিন, উপজেলা কৃষি অফিসার (কৃষিবিদ) সুদর্শন শিকদার, মাধ্যমিক শিক্ষা অফিসার বিনয় কুমার চাকী, প্রকৌশলী আবু জাফর, সমাজ সেবা অফিসার সৈয়দ ফজলে রাব্বি নোমান, জনস্বাস্থ্য প্রকৌশলের উপসহকারী প্রকৌশলী আল-আমীন হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা ফেরদৌস আরা ডলি, উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুল বারী, ইউডিএফ ইউজিডিপি কর্মকর্তা মোঃ রিফাত রিয়াজ, সালথা মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এফ এম আজিজুর রহমান আজিজ প্রমুখ। এছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তরা বলেন, এবারের এই সপ্তাহ পালনের মূল উদ্দেশ্য হচ্ছে মানুষের মধ্যে পুষ্টি বিষয়ক ব্যাপক সচেতনতা সৃষ্টি। জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে স্বাস্থ্য, পুষ্টি ও সম্প্রসারণকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টির পাশাপাশি প্রশাসনের সব স্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সংবাদ মাধ্যমের প্রতিনিধিসহ সবার মধ্যে পুষ্টি বিষয়ে আগ্রহ-উদ্দীপনা সৃষ্টি এবং পুষ্টি উন্নয়নের গতি তরান্বিত করা। এছাড়া বিভিন্ন বয়সী মানুষের মধ্যে পুষ্টি সম্পর্কে সচেতন করা আমাদের লক্ষ।

এছাড়াও জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে সালথা উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ৭ জুন থেকে ১৩ জুন পর্যন্ত নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

(এএন/এসপি/জুন ০৭, ২০২৩)