স্টাফ রিপোর্টার : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমরা এখন একটি কঠিন সময় অতিক্রম করছি। দেশ-বিদেশে নানামুখী ষড়যন্ত্র চলছে। এ ষড়যন্ত্র মোকাবিলা করতে না পারলে আমরাই শুধু নয়, সমগ্র বাংলাদেশ নিশ্চিহ্ন হয়ে যাবে। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে পাল্টা আঘাত হানতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলের বিজয় অবশ্যই নিশ্চিত করতে হবে এবং এজন্য আমাদের এখন কাজ শুরু করে দিতে হবে।

বুধবার (৭ জুন) ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীর টিআইসি মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নাছির বলেন, আওয়ামী লীগের জন্ম থেকেই ষড়যন্ত্র চলেছে, চলছে এবং চলবে। এ ষড়যন্ত্রগুলো সাময়িক সফল হলেও কখনো আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা সম্ভব হয়নি। কারণ আওয়ামী লীগের ক্ষমতার উৎস জনগণ। জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ বারবার ক্ষমতায় এসেছে। জনগণের জন্য এ পর্যন্ত যা কিছু অর্জন হয়েছে তা একমাত্র আওয়ামী লীগের মাধ্যমে অর্জিত হয়েছে।

সাবেক এ মেয়র বলেন, সংগঠন যদি শক্তিশালী না হয় এবং ভিত্তি যদি সৃদৃঢ় না থাকে তাহলে এ চ্যালেঞ্জ মোকাবিলা করা যাবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ বছর ধারাবাহিক ক্ষমতায় থেকে জনগণকে যা দেওয়ার তার সবকিছুই দিয়েছেন। আওয়ামী লীগ সরকার দেশের তিন কোটি উপকারভোগী পরিবারকে নানাভাবে প্রণোদনা দিয়েছে এবং সামাজিক সুরক্ষা বলয় নিশ্চিত করেছে। আমরা যদি এ তিন কোটি উপকারভোগী পরিবারকে দেশপ্রেমে উদ্ভুদ্ধ করে দলের পতাকাতলে নিয়ে আসতে পারি তাহলে কোনো অপশক্তি আওয়ামী লীগের বিজয় ঠেকাতে পারবে না।

তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, পরনিন্দা ও পরচর্চা বাদ দিয়ে আত্মসমালোচনা করুন এবং আয়নায় নিজের মুখ দেখুন। থানা, ওয়ার্ড এবং মহানগর পর্যায়ে যিনি যে দায়িত্বে আছেন সেই দায়িত্ব সঠিকভাবে পালন করুন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম মহানগরের আওতাধীন তিনটি পূর্ণাঙ্গ ও তিনটি আংশিক সংসদীয় আসনে নৌকার বিজয় নিশ্চিত করতে গত ১৪ বছর এ এলাকাগুলোতে প্রধানমন্ত্রী যেসব উন্নয়ন ও সহায়তা দিয়েছেন তার একটি পূর্ণাঙ্গ চিত্র ও পরিসংখ্যান সংগ্রহ করে তা পুস্তিকা বা প্রচারপত্র আকারে বের করে প্রতিটি ভোটারের হাতে পৌঁছে দিতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় আলোচনা সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য হাজী বেলাল আহমদসহ অন্যরা বক্তব্য রাখেন।

(ওএস/এএস/জুন ০৮, ২০২৩)