স্টাফ রিপোর্টার : অনূর্ধ্ব-১৯ যুব দলে খেলার পর দেশের প্রথম শ্রেণির ক্রিকেটে যাত্রা শুরু। প্রথম থেকেই নজর কাড়া। ম্যাচে এক ইনিংসে ৮ উইকেটের পতন ঘটিয়ে রীতিমত হৈ চৈ ফেলে দেন মুশফিক হাসান।

প্রথম শ্রেনির ক্রিকেটে ১৩ খেলায় ৪৯ উইকেট শিকারি লালমনিরহাটের পাটগ্রামের ২০ বছর বয়সী যুবা মুশফিক হাসান এবার প্রিমিয়ার লিগে সাকিব আল হাসানের নেতৃত্বে খেলেছেন মোহামেডানে।

মোহামেডানে গোটা চারেক ম্যাচ খেলেছেন মুশফিক। সেখানেই দেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিবের সান্নিধ্য মিলেছে। মুশফিক জাতীয় দলে সুযোগ পাওয়ায় সাকিব তাকে আলাদাভাবে অভিনন্দনও জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার দুপুরে শেরে বাংলায় প্রচারমাধ্যমের সঙ্গে আলাপে তা জানাতে ভোলেননি মুশফিক। তিনি জানান, ‘সাকিব ভাই দেখা হতেই বললেন-কনগ্রেটস মুশফিক। ক্যারি অন।’

মোহামেডানের হয়ে প্রিমিয়ার লিগ খেলার সময় অধিনায়ক সাকিব আপনাকে কী কী পরামর্শ দিয়েছেন? এ প্রশ্নের জবাবে মুশফিক জানান, সাকিব তাকে অনেক পরামর্শ দিয়েছেন। তার কাছ থেকে অনেক কিছু শিখেছেনও।

মুশফিকের ভাষায়, ‘আসলে সাকিব ভাইয়ের সঙ্গে ওইভাবে কথা হয়নি। তবে মাঠে খেলা চলাকালীন ওনার কাছ থেকে অনেক কিছু শিখতে পেরেছি। অনেক হেল্প করেছেন আমাকে। যখন মাঠে খেলছিলাম, তখন বুঝিয়ে দিয়েছেন অনেক কিছু। বলেছেন-এটা কর, ওটা কর। আবার অনেক সময় আমি এটা-ওটা জিজ্ঞাসা করেছি। সাকিব ভাই সুন্দরভাবে উত্তর দিয়েছেন।’

(ওএস/এসপি/জুন ০৮, ২০২৩)