নীহার রঞ্জন কুন্ডু, ময়মনসিংহ : ময়মনসিংহে নব্য যোগদানকৃত সরকারী প্রাথমিক শিক্ষক শিক্ষিকাদের এক দিনব্যাপী ওরিয়েন্টেশন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

গত ৮ জুন ময়মনসিংহ প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে সিটি কর্পোরেশনের হল রুমে এ অনুষ্টান ভার্চুয়ালী উদ্বোধন করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (অতিঃ সচীব) অতিরিক্ত মহাপরিচালক সৈয়দ মামুনুল হক। যদিও তিনার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল, কিন্তু তিনি সরকারী কাজে ঢাকায় থাকার জন্য ভার্চুয়াল যোগদান করেন এবং শিক্ষকদের জন্য দিক নির্দেশনা মূলক মুল্যবান বক্তব্য প্রদান করেন।

এ ছাড়াও বিশেষ অতিথি ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান থাকার কথা, কিন্তু তিনি তারাকান্দা উপজেলা নির্বাচন নিয়ে ব্যাস্ত থাকায় উপস্থিত ছিলেন না। এছাড়াও মোঃ সানাউল্লাহ (বিভাগীয় উপপরিচালক প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ময়মনসিংহ, মোঃ শফিউল হক জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ময়মনসিংহ, উপস্থিত ছিলেন এবং তাদের মূল্যবান বক্তব্য প্রদান করেন।

প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে পিটি আই ময়মনসিংহ এক মোনজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা অনিষ্ঠিত হয়। সেখানে জাতীয় সঙ্গীতের মাধ্যমে মেলার ভার্চুয়ালী উদ্বোধন করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সৈয়দ মামুনুল হক এবং এসময় তিনি শিক্ষক/ শিক্ষিকাদের উপস্থিতিতে দিক নির্দেশনা মুলক ববক্তব্য প্রদান করেন। এসময় আরব বক্তব্য রাখেন মোঃ সানাউল্লাহ (বিভাগীয় উপপরিচালক) ও মোঃ শফিউল হক জেলা প্রাথমিক শিক্ষা অফিসার প্রমুখ। অনুষ্ঠানে প্রিন্ট মিডিয়া ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

(এনআরকে/এসপি/জুন ১০, ২০২৩)