রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের মেলান্দহে আট বছর বয়সী এক মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের মামলায় শাহাদাত হোসেন (২০) নামে এক শিক্ষককে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ।

সোমবার (১২ জুন) সকালে অভিযুক্ত ওই শিক্ষককে আদালতে সোপর্দ করা হয়। এর আগে রবিবার বিকেলে উপজেলার দুরমুঠ ইউনিয়নের কলাবাধা এলাকা থেকে ওই শিক্ষককে গ্রেফতার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত ওই মাদ্রাসা শিক্ষক দুরমুঠ ইউনিয়নের কলাবাধা এলাকার হাবিবুর রহমানের ছেলে।
তিনি ওই এলাকার মদিনাতুল নুরানীয়া হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক।

পরিবারের অভিযোগ ও মামলা সূত্রে জানা যায়, বলাৎকারের শিকার ছাত্রটি ওই মদিনাতুল নুরানীয়া হাফেজিয়া মাদ্রাসার আবাসিক শাখায় থেকে পড়াশুনা করতো। তাকে বিভিন্ন সময় বলাৎকার করার চেষ্টা করতেন গ্রেপ্তার হওয়া ওই শিক্ষক। বিষয়টি কাউকে না জানানোর জন্য তাকে ভয়ভীতিও দেখাতেন তিনি।

একপর্যায়ে রবিবার (৫জুন) রাতে ওই ছাত্রকে নিজ কক্ষে ডেকে নেন শিক্ষক শাহাদাত। কক্ষে যাবার পর তাকে জোরপূর্বক বলাৎকার করে এবং ঘটনাটি কাউকে না বলার জন্য হুমকি দেয়।

কয়েকদিন পর সহপাঠীদের সঙ্গে আলোচনা করে রবিবার সকালে ঘটনাটি পরিবারকে জানায় ওই ছাত্র। পরিবারের লোকজন বিষয়টি ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে জানালে তিনি থানায় জানান। পরে রবিবার বিকেলে ওই মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তার করে থানায় আনে মেলান্দহ থানা পুলিশ।

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, 'এ ঘটনায় রবিবার বিকেলে ছাত্রের দাদী বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার করে সোমবার আদালতে প্রেরণ করা হয়েছে। নির্যাতিত ছাত্রকে ডাক্তারি পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।'

(আরআর/এসপি/জুন ১২, ২০২৩)