বিনোদন ডেস্ক : মঙ্গলবার থেকে মাছরাঙা টেলিভিশনে শুরু হচ্ছে ধারাবাহিক নাটক ‘তিন গোয়েন্দা’। রকিব হাসানের জনপ্রিয় কিশোর থ্রিলার ‘তিন গোয়েন্দা’ অবলম্বনে এর কাহিনী বিন্যাস ও নাট্যরূপ দিয়েছেন মাজহারুল হক পিন্টু। চিত্রনাট্য ও পরিচালনা করেছেন আবুল হোসেন খোকন। হরলিকস নিবেদিত এই ধারাবাহিক প্রচারিত হবে প্রতি মঙ্গল ও বুধবার রাত ৮টায়।

তিনজন মেধাবী কিশোর। মুসা, রবিন, কিশোর। অ্যাডভেঞ্চারপ্রিয়। কোনো এক ঘটনার সমাধান খুঁজতে গিয়ে হয়ে উঠেছে গোয়েন্দা। সেই থেকে সবার কাছে হয়ে উঠেছে প্রিয় ‘তিন গোয়েন্দা’। রহস্যময় কর্মকাণ্ডের সমাধানে দক্ষ এই তিন বন্ধু গোয়েন্দা হিসেবে সারা দুনিয়ায় ব্যাপক পরিচিতি লাভ করেছে। সদ্য আমেরিকা থেকে বাংলাদেশে এসেছে ওরা তিনজন। গোয়েন্দা প্রধান কিশোরের আয়না খালার আমন্ত্রণে কক্সবাজারের ঘূর্ণিদুর্গতদের সাহায্য করতে এসেছে ওরা। প্রথম প্রথম ভলান্টারির কাজটা একঘেয়ে লাগলেও সেই কাজের ভেতরেই জটিল সব রহস্যের পাঁকে পড়ে ওরা ফিরে আসে নিজেদের স্ব-রূপে। শুরু হয় দুর্দান্ত সব অ্যাডভেঞ্চার। অনুসন্ধানে বেরিয়ে আসে ভয়ঙ্কর সব কর্মকাণ্ড। একের পর এক শ্বাসরুদ্ধকর ঘটনার মুখোমুখি ওরা। জমে ওঠে তিন গোয়েন্দার বাংলাদেশ ভ্রমণ।
প্রায় পাঁচ হাজার আবেদনকারীর প্রতিযোগিতার ভেতর দিয়ে যোগ্যতার ভিত্তিতে বাছাই করা হয়েছে তিন গোয়েন্দাকে। কিশোর পাশার চরিত্রে অভিনয় করেছেন কাব্য, রবিন মিলফোর্ড চরিত্রে বাঁধন এবং মুসা আমান চরিত্রে অয়ন। নাটকটি চিত্রায়িত হয়েছে কক্সবাজার ও বান্দরবানের বিভিন্ন লোকেশনে। এতে আরও অভিনয় করেছেন অধরা, অশোক বেপারী, নাজনীন হাসান চুমকি, হারুনর রশীদ, আবুল কালাম আজাদ, বাদল শহীদ, আশরাফুল আশীষ, শারমীন আঁখি প্রমুখ।

(ওএস/এইচআর/অক্টোবর ২৮, ২০১৪)