জে.জাহেদ, চট্টগ্রাম : দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপের নাম ভাঙিয়ে প্রতারণার অভিযোগে মো. রেজাউল করিম নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে এস আলম গ্রুপের অংশীদার প্রতিষ্ঠান আল আরাফাহ ইসলামী ব্যাংকের ফইল্যাতলী শাখা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় সন্ধ্যায় পাহাড়তলী থানায় মামলা করেন এস আলম গ্রুপের প্রশাসন বিভাগের নির্বাহী কর্মকর্তা মো. হোসেনুজ্জামান।

গ্রেপ্তার রেজাউল চট্টগ্রামের সাতকানিয়া থানার কেওচিয়া ইউনিয়নের ডেলিপাড়া গ্রামের মৃত আবদুল মান্নানের ছেলে। তিনি নিজেকে কোম্পানির র্শীষ কর্মকর্তা হিসেবে পরিচয় দিতেন। তার কাছ থেকে ভুয়া পরিচয়পত্রও জব্দ করা হয়েছে। তিনি এস আলমের বিভিন্ন ব্যাংকে গিয়ে পদোন্নতি ও বদলির বিনিময়ে টাকা দাবি করতেন।

বিষয়টি নিশ্চিত করে পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, ‘ওই ব্যক্তি নিজেকে এসআলম গ্রুপের বড় কর্মকর্তা দাবি করে আল আরাফাহ ব্যাংকে একাউন্ট খুলতে যায়। পরবর্তীতে কোম্পানির হেড অফিসের লোকজন এসে শনাক্ত করেন এই ব্যক্তি প্রতারক। পরে আমাদের খবর দিলে আমরা গিয়ে তাকে গ্রেপ্তার করি। তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।’

এর আগে গত ১১ জুন এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মোবাইল ফোনে হোয়াটসঅ্যাপে বার্তা পাঠিয়ে প্রতারণার অভিযোগে কাজী নুরুল হাসান (৫২) নামের এক ব্যক্তিকে নগরের জিইসি মোড় এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব।

(জেজে/এসপি/জুন ১৬, ২০২৩)