মিশুক আহমেদ জয়, কুষ্টিয়া : জামালপুরের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা ও ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছেন কুষ্টিয়ায় কর্মরত সাংবাদিকরা।

আজ শুক্রবার সকাল ১০টায় কুষ্টিয়া প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে হত্যাকান্ডে জড়িতদের বিচার না হলে তীব্র আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন কুষ্টিয়ার সাংবাদিক নেতারা।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন কুষ্টিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি গোলম মওলা, কোষাধাক্ষ্য এম লিটন উজ জামান, বাংলাভিশন টেলিভিশনের কুষ্টিয়া প্রতিনিধি হাসান আলী, নিউজটোয়েন্টিফোর টেলিভিশনের স্টাফ রিপোর্টার জাহিদুজ্জামান, চ্যানেল টোয়েন্টিফোর টেলিভিশনের স্টাফ রিপোর্টার শরীফ বিশ্বাস, সময় টিভির জেলা প্রতিনিধি এসএম রাশেদ, দৈনিক সাগরখালী পত্রিকার প্রকাশক ও সম্পাদক মহাম্মদ আলী জোয়ার্দ্দার, দীপ্ত টিভির জেলা প্রতিনিধি দেবেশ চন্দ্র সরকার, বাংলাদেশ বেতারের প্রতিনিধি দেলোয়ার মানিক, মিরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রিমন, বাংলানিউজ টোয়েন্টিফোরের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট জাহিদ হাসান।

মানববন্ধনে বক্তারা বলেন, “দেশে আর কত সাংবাদিক হত্যার শিকার হবেন? গুটি কয়েক সন্ত্রাসীদের কর্মকান্ডে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। আজ পর্যন্ত সাংবাদিকদের হত্যার দৃষ্টান্তমুলক শাস্তি না হওয়ায় একের পর এক সাংবাদিক হত্যার শিকার হচ্ছেন।

এ সময় জামালপুরের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে কঠিন শাস্তির দাবি জানান তারা।

গত বুধবার রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী দুর্বৃত্তরা নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

(এমজে/এসপি/জুন ১৬, ২০২৩)