পাথরঘাটা প্রতিনিধি : বরগুনার পাথরঘাটায় অনিক চন্দ্র শীল (১৩) নামে এক শিক্ষার্থীর হত্যার প্রতিবাদে শিক্ষার্থীর বিদ্যালয়ের সম্মুখে মানববন্ধন করে উক্ত বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও অনেকের পরিবারের সদস্যরা।

শনিবার (১৭ জুন) সকাল সাড়ে ১০ টার দিকে চরদুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে উক্ত বিদ্যালয় এর ৬ শতাধিক শিক্ষার্থী-সহ স্কুল ম্যানেজিং কমিটির সদস্য , শিক্ষক, জনপ্রতিনিধি ভুক্তোগীর পরিবারের সদস্যরা অংশ গ্রহণ করে।

অনিক চন্দ্র শীল চরদুয়ানী ইউনিয়নের ছহেরাবাদ গ্রামের উত্তম শীলের ছেলে এবং চরদুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্র ছিল।

মানববন্ধনে বক্তব্য রাখেন উক্তি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বদরুল হুদা বনি, ইউপি সদস্য বাবু সুনীল চন্দ্র হালদার, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও হাতেমপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মাওলা মিলন, চরদুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, ইউপি সদস্য মিজানুর রহমান মঞ্জু, স্থানীয় সমাজসেবক এম জহির রায়হান, উক্ত বিদ্যালয়ের শিক্ষার্থী রাব্বি ও অনিকের বাবা উত্তম শীল।

মানববন্ধনে বক্তারা বলেন, সপ্তম শ্রেণীর শিক্ষার্থী অনিক চন্দ্রশীলকে যারা হত্যা করেছে এবং হত্যার সাথে যারা জড়িত রয়েছে তাদের দ্রুত দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি জানাচ্ছি। বক্তারা আরো বলেন, অনিকের বাবার সাথে পারিবারিক দ্বন্দ্ব থাকতে পারে তাই বলে কি কোমলমতি শিক্ষার্থী অনিককে হত্যা করে ফেলবে এটি অত্যন্ত দুঃখজনক।

মানববন্ধনে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা মিলন বলেন, গত ১ মে অনিককে হত্যা করা হয়েছে এরপরে হত্যাকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে অথচ আসামিরা জামিন নিয়ে সমাজে ঘুরে বেড়াচ্ছে এটিই অত্যন্ত দুঃখজনক তাহলে সমাজে অন্যায় করে অন্যায়কারীরা পার পেয়ে যাবে। আজকে মানববন্ধনে দাঁড়িয়ে উক্ত হত্যাকারী দের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

তিনি আরো বলেন, যদি প্রকৃত হত্যাকারীদের বিচার আওতায় না আনা হয় তা হলে উক্ত বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরবর্তীতে কঠিন আন্দোলনে নামতে বাধ্য হবে।

অনেকের বাবা উত্তম শীল বলেন, আমার সন্তানকে গলা টিপে হত্যা করেছে সুবল ও গোপাল।
আমি এদের বিরুদ্ধে পাথরঘাটা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলোতে মামলা দায়ের করি তবে কিছু দিন পরে ১ নং আসামি সুবল পিং সংকর পাইক জামিনে বেরিয়ে আসে। এবং আমাকে মামলা উঠাতে বলে মামলা না উঠালে আমাকে আমার সন্তানের মত হত্যার হুমকি দিয় সুবল। আমি উক্ত হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

(এটি/এসপি/জুন ১৭, ২০২৩)