রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে মেলান্দহে লিচু গাছে ফাঁস লাগানো অবস্থায় আজগর আলী (৬৫) নামে এক বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। জমি সংক্রান্ত বিরোধ নিয়ে প্রতিপক্ষের মামলায় সম্প্রতি তিনি জেল থেকে বের হয়েছিলেন।

প্রতিপক্ষের গোয়াল ঘরের পেছনে থাকা লিচু গাছ থেকে ওই বৃদ্ধের ঝুলন্ত মরদেহটি উদ্ধারের ঘটনায় রহস্য ঘনীভূত হচ্ছে বলে জানিয়েছে এলাকাবাসী।

সোমবার (১৯ জুন) সকাল ৮টার দিকে পৌরসভার নাগেরপাড়া থেকে ওই বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। নিহত আজগর আলী ওই এলাকার মৃত সামাদ মুন্সির ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, নাগেরপাড়া এলাকায় রশীদ মুন্সির গোয়াল ঘরের পেছনে থাকা লিচু গাছের সঙ্গে ঝুলন্ত মরদেহ দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। নিহত আজগর আলীর সঙ্গে দীর্ঘদিন ধরে জমি নিয়ে প্রতিবেশী রশিদ মুন্সির বিরোধ ছিল। এ নিয়ে মামলা হলে জেলহাজতে যান আজগর আলী। কিছুদিন আগে তিনি জেল থেকে বের হয়েছেন।

এ বিষয়ে জামালপুরে সহকারী পুলিশ সুপার (মাদারগঞ্জ সার্কেল) স্বজল কুমার সরকার বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। নিহতের শরীরে হত্যার কোনো আলামত পাওয়া যায়নি।

এ ঘটনায় অপমৃত্যুর একটি মামলা করা হবে এবং ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে বলেও জানান তিনি।

(আরআর/এএস/জুন ১৯, ২০২৩)