নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী জেলা শহরের সোনাপুর মহা শ্মশান পাড়ায় নিখিল কর্মকারের ঘরে ছুরির ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার ভোরে স্থানীয় বখাটে সন্ত্রাসীরা হামলা চালায়। এ সময় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে কয়েকটি ঘরের দরজা জানালা ব্যাপক ভাংচুর করে এবং প্রতিবেশী দুলাল কর্মকারের দরজায় তালা ঝুলিয়ে দেয়।

ভুক্তভোগী হিন্দু পরিবারের সদস্যরা জানান, রাত ৩টার দিকে স্থানীয় বখাটে সন্ত্রাসী শাওন এর নেতৃত্বে কয়েকজন বখাটে দেয়াল টপকে তার ঘরে ঢুকার সময় তাদের শোর চিৎকারে অন্যান্য প্রতিবেশিরা এসে তাকে আটক করে।

শাওন একই এলাকার আমীর হোসেন ওরফে পণ্ডিত মুহুরীর ছেলে। রাতে পণ্ডিত মুহুরীর ছেলে শাওনের উপযুক্ত বিচার করার আশ্বাস দিয়ে ছাড়িয়ে নিলেও ভোর ৬টার দিকে শাওন পুনরায় দলবল নিয়ে এসে ধারালো অস্ত্র দিয়ে নিখিল কর্মকার, সুভাস কুরীসহ কয়েকজনের ঘরের দরজা জানালা ও টিনের বেড়া ব্যাপক ক্ষতি সাধন করে এবং দুলাল সূত্রধরের ঘরে তালা ঝুলিয়ে দেয়। সন্ত্রাসীদের ভয়ে হিন্দুপাড়ার নারী পুরুষরা পাশ্ববর্তী মহাশ্মশানে আশ্রয় নেয়।

সুভাষ কুরীসহ স্থানীয়রা জানায়, শাওনের নেতৃত্বে বখাটেরা প্রতিনিয়ত হিন্দু পাড়ায় ঢুকে প্রকাশ্যে মদ গাজা সেবনসহ রাতে নানা অসামাজিক কার্যকলাপ করে থাকলেও ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস পায়না।

ঘটনার খবর পেয়ে দুপুর ১২টায় সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন তরফদার ঘটানাস্থল পরিদর্শনকালে জানান, শাওন এলাকার চিহ্নিত সন্ত্রাসী, তাকে গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(জেএইচবি/এএস/অক্টোবর ২৮, ২০১৪)