মিশুক আহমেদ জয়, কুষ্টিয়া : জাসদ সভাপতি, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, নির্বাচন দরজায় কড়া নাড়ছে এবং নির্বাচনী ট্রেন চলতে শুরু করেছে। যারা নির্বাচন করবেন তারা ট্রেনে উঠুন, নির্বাচনী ট্রেন যদি কেউ থামাতে চাই তাহলে ট্রেনে কাটা পড়ে মারা পড়বে। 

ইনু বলেন, নির্বাচনী ট্রেনকে আটকানোর জন্য যারা বিদেশের কাছে ধরনা দিচ্ছে তদ্বির করছে এটা দেশের সঙ্গে বিশ্বাস সঘাতকতা করা। বাংলাদেশের আভন্তরীন বিষয়ে কোন বিদেশীদের কাছে ধর্না দেয়া এটা মাথা বিক্রি করার সামিল।

জাসদ সভাপতি আরো বলেন, যারা বিদেশীদের কাছে ধর্না দিয়ে বাংলাদেশের রাজনীতিতে হস্তক্ষেপ করার সুযোগ করে দিচ্ছে তারা আসলে খাল কেটে কুমির আনছেন। তারা আসলে দেশের শত্রু জনগনের শত্রু, রাষ্ট্রের শত্রু, নির্বাচন ও গণতন্ত্রের শত্রু।

ইনু আরো বলেন, স্বাধীনতার পরে বাংলাদেশে বহুত কিছু ঘটানোর চেষ্টা করা হয়েছে বাংলাদেশের জনগণ তার নিজস্ব পদ্ধতিতে তার রাজনীতি ও অর্থনীতি পরিচালনা করেছে। এবারও সংবিধানের আওতায় নিজস্ব পদ্ধতিতে যথাসময়ে নির্বাচন হবে, হবেই। বিদেশীদের সাথে চক্রান্ত করে কোন লাভ হবে না।

চিনিসহ দ্রব্যমুল্যের উর্দ্ধগতি নিয়ে ইনু বলেন, তেল চিনি সহ খাদ্যদ্রবাদী সবকিছুর দাম উঠানামা করছে তবে কোন ঘাটতি নেই। শুধুমাত্র বাজার সিন্ডিকেটের মাধ্যমে এটা কারসাজি হচ্ছে। এই বাজার সিন্ডিকেটদেরকে শক্ত হাতে দমন করতে হবে।

আজ মঙ্গলবার বেলা ১১টায় কুষ্টিয়া রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের সভায় যোগ দিয়ে ইনু এসব কথা বলেন। এসময় কুষ্টিয়া রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাজাহান আলি, বোর্ড অব ট্রাষ্টির ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ড. মোঃ জহুরুল ইসলামসহ জাসদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

(এম/এসপি/জুন ২০, ২০২৩)