কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী : ফরিদপুরের বোয়ালমারীতে গ্রামীণ ব্যাংকের উদ্যোগে গাছের চারা ও শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে।

আজ মঙ্গলবার বোয়ালমারী উপজেলায় অবস্থিত ব্যাংকটির ১২টি শাখা থেকে লক্ষাধিক গাছের চারা সদস্যদের মধ্যে বিতরণ করা হয়েছে। এছাড়া ব্যাংকটির সদস্যদের ১২৫ জন মেধাবী সন্তানকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

এ উপলক্ষে গ্রামীণ ব্যাংকের বোয়ালমারী শাখার হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জোনাল ম্যানেজার উত্তম কুমার শীল। বিশেষ অতিথি ছিলেন জোনাল অডিট অফিসার মো. লুৎফর রহমান ও এরিয়া ম্যানেজার অরবিন্দু কুমার পাল। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খরসূতি চন্দ্র কিশোর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল্লাহ আল মামুন, যায়যায়দিন প্রতিনিধি দীপঙ্কর অপু, বিশিষ্ট ব্যবসায়ী শম্ভুনাথ দাস প্রমুখ।

প্রধান অতিথি জোনাল ম্যানেজার উত্তম কুমার শীল তার বক্তব্যে বলেন, গ্রামীণ ব্যাংক শুধুমাত্র আর্থিক প্রতিষ্ঠান নয়, মানবিক ও সামাজিক প্রতিষ্ঠানও বটে। কিন্তু অধিকাংশ সময়েই এ বিষয়গুলো অদৃশ্য থেকে যায়। গ্রামীণ ব্যাংক কর্তৃক এ বছর দেশব্যাপী ২৪ লক্ষ ৩৬ হাজার বৃক্ষরোপণ করা হবে। তারই ধারাবাহিকতায় বোয়ালমারীতেও গাছের চারা সদস্যদের মধ্যে বিতরণ করা হয়েছে। এছাড়া উপজেলার ১২৫ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হলো।

প্রধান অতিথি আরো বলেন, গ্রামীণ ব্যাংকের সদস্যরাই গ্রামীণ ব্যাংকের মালিক। সদস্যরা একশ টাকার মালিক। সেই হিসেবে সদস্যরা বছরে ৩০ টাকা মুনাফা পেয়ে থাকেন।

(কেএফ/এসপি/জুন ২০, ২০২৩)