আন্তর্জাতিক ডেস্ক : ইন্টারনেট বড় অদ্ভুত জায়গা। রোজ কত শত অদ্ভুত ও উদ্ভট কাণ্ডকারখানার খবর দেখা যায় এখানে। কিন্তু এবার যেটি ভাইরাল হয়েছে, সেই ঘটনা নাকি ‘১০০ কোটিতে মাত্র একবারই’ ঘটে। কী সেই ঘটনা?

সম্প্রতি জ্যাকলিন ফেলগেট নামে অস্ট্রেলিয়ার এক নারী সাংবাদিক ইনস্টাগ্রামে একটি ডিমের ভিডিও শেয়ার করেছেন। সেটাই ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়াতে। কারণ, ওই ডিম যে সে ডিম নয়। এটি যে পুরোপুরি নিখুঁত গোল আকৃতির ডিম।

ইন্টারনেট বলছে, এমন নিখুঁত গোলাকৃতির ডিম ১০০ কোটিতে মাত্র একটিই পাওয়া যেতে পারে।

পোস্টে জ্যাকলিন জানিয়েছেন, এক অনুসারীর কাছ থেকে পেয়েছেন ডিমটি। ডিমের কার্টনের ভেতর সম্পূর্ণ গোলাকৃতির ওই ডিমটিও ছিল। এটি কেনা হয়েছিল মেলবোর্নের ফিশারম্যান বেন্ড এলাকার একটি দোকান থেকে।

জ্যাকলিন জানান, গুগলে সার্চ করে তিনি জানতে পেরেছেন, এমন গোল ডিম ১০০ কোটিতে একটি পাওয়া যায় এবং সবশেষ এ ধরনের যে ডিমটি পাওয়া গিয়েছিল, সেটি বিক্রি হয়েছিল ১ হাজার ৪০০ ডলারে।

তবে কোন দেশের ডলারে এই দাম মিলেছিল সেটি উল্লেখ করেননি এই নারী। যদি অস্ট্রেলীয় ডলার হয়, তাহলে জ্যাকলিনের দাবি মোতাবেক বাংলাদেশি মুদ্রায় ডিমটির দাম উঠেছিল প্রায় এক লাখ টাকা, আর মার্কিন ডলার হলে দাম ছিল প্রায় দেড় লাখ টাকা।

ডিমের ভিডিওটি প্রকাশের পরপরই তা ভাইরাল হয়ে পড়ে। পোস্টটিতে মন্তব্য করেছেন হাজার হাজার মানুষ।

একজন মজা করে লিখেছেন, ডিমটি বাচ্চারা খেয়ে না ফেললেই হয়! আরেকজন জানতে চেয়েছেন, আপনি এটি খাবেন না কি বিক্রি করবেন? তৃতীয় একজনের মন্তব্য, আমার কেবল মুরগিটার কথাই মনে হচ্ছে!

তথ্যসূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

(ওএস/এএস/জুন ২১, ২০২৩)