শৈলকূপা প্রতিনিধি : সাদা কাগজে করা হয়েছে উপজেলা ও পৌর আওয়ামী লীগের কমিটি ঘোষণা। পদ-পদবী প্রাপ্তরা করছেন মিছিল-মিটিং। সমর্থকরা করছেন বাধভাঙ্গা উচ্ছাস। তবে কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সেল এভাবে সাদা কাগজে কমিটি ঘোষণাকে সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করছেন। এদিকে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা সমালোচনা ও নিন্দার ঝড়।

জানা গেছে, গত নভেম্বরে শৈলকুপা উপজেলা ও পৌর আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। তবে ৮ মাস সম্মেলন অনুষ্ঠিত হলেও কমিটি দিতে ব্যর্থ হয় জেলা আওয়ামী লীগের নেতারা। ফলে নেতাকর্মীদের মাঝে হতাশার সৃষ্টি হয়। তবে ৩ দিন আগে হঠাৎই শৈলকুপার রাজনীতিবিদ, সুশিল সমাজের প্রতিনিধি ও সাধারণ জনগনের ফেসবুক প্রোফাইলে ভেসে উঠে সাদা কাগজে কমিটির ঘোষনার খসড়া। সেই খসড়ায় চোখ বুলালে দেখা যায়, সাদা কাগজে শৈলকুপা উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে নাম রয়েছে মতিয়ার রহমান বিশ্বাসের, সাধারণ সম্পাদক হিসেবে এম আব্দুল হাকিম আহমেদ, পৌর আওয়ামীলীগের সভাপতি কাজী আশরাফুল আজম,সাধারণ সম্পাদক শিকদার ওয়াহিদুজ্জামান ইকু সহ অন্যান্য পদের জন্য রয়েছে অসংখ্য নেতার নাম। তবে এই খসড়ায় নেই জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সীলযুক্ত কোন সাক্ষর। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে বিরুপ মন্তব্য।

বিষয়টি নিয়ে শৈলকুপা পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র কাজী আশরাফুল আজম জানান, আগে কমিটিতে নাম থাকলে কেন্দ্র থেকে সরাসরি কাগজ পাঠানো হতো। তবে এবার কিছুই পায়নি। আদৌ কমিটি ঘোষনা হয়েছে কিনা সেটাও জানিনা।

শৈলকুপা উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নু বলেন, এ ভাবে পকেট কমিটি ঘোষণা দিয়ে তৃণমূলের কর্মীদের মধ্যে বিভেদের সৃষ্টি হয়েছে। অনতিবিলম্বে এ কমিটি স্থগিত করার জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

এ বিষয়ে জানতে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে একাধিক বার তার ব্যক্তিগত মুঠোফোনে কল করলেও তিনি রিসিভ করেননি।

দেশের বাইরে থাকায় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এমপির এ ব্যাপারে কোন মন্তব্য পাওয়া যায়নি।

(একে/এসপি/জুন ২২, ২০২৩)