দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক ইয়াসিন কবির এর সভাপতিত্বে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায়  জেলা প্রশাসকের কার্যালয় হতে কুমার নদ তীরবর্তী মুজিব সড়ক পর্যন্ত  নদী দূষণ রোধে সচেতনামূলক র‌্যালী ও পরবর্তীতে এক সংক্ষিপ্ত পথসভা  অনুষ্ঠিত হয়। 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক জনাব কামরুল আহসান তালুকদার এ সময় বক্তব্য রাখেন , জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মোঃ ইশতিয়াক আরিফ, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা , ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ইমদাদ হোসেন, উপজেলা নির্বাহী অফিসার লিটন ঢালী, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক এম এ সামাদ, সরকারী সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ জনাব গোলাম মোস্তফা, ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা, বণিক সমিতির সভাপতি মাসুদুল হক, সাধারণ সম্পাদক শামসুল আলম চৌধুরী, হাজী শরীয়তুল্লাহ বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি নুর ইসলাম মোল্লা , সাধারণ সম্পাদক আবুল হোসেন হাওলাদার ফরিদপুর পৌরসভার ২ নং প্যানেল মেয়র মতিউর রহমান শামীম সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী বৃন্দ,এনজিও কর্মী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে বক্তারা নদী দূষণ রোধে সবাই কে সচেতন হওয়ার আহ্বান জানান। ফরিদপুরের কুমার নদ রক্ষায় ফরিদপুর বাসিকে এগিয়ে আসার আহ্বান জানান এছাড়াও নদীর স্বাভাবিক গতিপথ ফিরিয়ে দেয়া ও অবৈধ দখল মুক্ত করতে সকল শ্রেণী পেশার মানুষদের সহযোগীতা কামনা করা হয় ও নদীতে ময়লা আবর্জনা না ফেলার জন্য অনুরোধ করা হয়।পথসভা শেষে সচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়।

(ডিসি/এএস/জুন ২২, ২০২৩)