মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার), পিপিএম বলেছেন, ঈদুল আজহাকে কেন্দ্র করে সিলেট বিভাগের ৪ জেলার প্রতিটি কোরবানির হাটে মানুষ যাতে নির্ভিগ্নে গবাদি পশু বেচাকেনা করতে পারে তার জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। যেকোন ধরণের অপরাধ মোকাবেলায় প্রতটি হাটে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। বিশেষ করে বাজারে জাল নোট সনাক্তে প্রতিটি হাটে বসানো হয়েছে মেশিন। পর্যাপ্ত সংখ্যক মেশিন বাংলাদেশ ব্যাংক থেকে পুলিশকে দেয়া হয়েছে। 

বুধবার (২৮ জুন) দুপুরে মৌলভীবাজার পৌরসভা আয়োজিত কোরবানির পশুর হাট পরিদর্শনে এসে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান । এর আগে মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়াসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে নিয়ে জেলা শহরের একমাত্র গবাদি পশুর হাট পরিদর্শনে আসেন বিভাগীয় পুলিশের শীর্ষ এ কর্মকর্তা।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হাসান মোহাম্মদ নাসের রিকাবদার, অতিরিক্ত পুলিশ সুপার পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) সুদর্শন কুমার রায়,অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ চৌধুরী, পুলিশ পরিদর্শক (অপারেশন) আবুল কালাম , জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোঃ আশরাফুল ইসলাম ও গবাদি পশুর হাট ইজারাদার সাবেক ইউপি চেয়ারম্যান শেখ রুমেল আহমদ।

সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান আরো বলেন, সিলেট রেঞ্জের চারটি জেলার মধ্যে মৌলভীবাজারের লোকজন শান্তিপ্রিয়। তাঁরা আসলে আইন ভঙ্গ করে না। তবে আমাদের সুনামগঞ্জ-হবিগঞ্জে একটু দাঙ্গা হয় এটা আমাদের জন্য একটা সমস্যা। আমাদের নিরাপত্তা ব্যবস্থাকে বৃদ্ধি করে ৭৪ টি মোবাইল কোর্ট আছে একটা জেলাতে। পাশাপাশি অ্যাডিশনাল এসপি ক্রাইম আছে এবং অ্যাডিশনাল অ্যাডমিন্সট্রেশন আছে।

(একে/এসপি/জুন ২৯, ২০২৩)