বিপুল কুমার দাস, রাজৈর : মাদারীপুরের রাজৈর উপজেলার খালিয়া ইউনিয়নের সাতপাড় গ্রামের ৭নং ওয়ার্ড থেকে ৬ কিলোমিটার একটি রাস্তা সংযুক্ত হয়েছে নুরপুর এবং লক্ষ্মীপুরের সাথে।  সাতপাড় থেকে নুরপুরে যোগাযোগ সহ ওখানকার স্থানীয় কৃষক শ্রমিকদের জীবন জীবিকার এটিই একমাত্র রাস্তা। কয়েক বছর আগে এই রাস্তাটি ইটের সোলিং দিয়ে নির্মাণ করা হয়েছিল। দীর্ঘদিন এই রাস্তাটি যথাযথ কর্তৃপক্ষের যত্নের অভাবে এমন ভয়ংকর সড়কে পরিণত হয়েছে যেখানে সাধারণ মানুষ চলাচলের ক্ষেত্রে রয়েছে জীবন ঝুঁকি।

নুরপুর থেকে জরুরি অবস্থার অসুস্থ রোগী অথবা কোন গর্ভবতী মা হসপিটালের উদ্দেশ্যে রওনা হলে রাস্তাতে প্রায়ই দুর্ঘটনার শিকার হন। কয়েকজন গর্ভবতী মা হসপিটালে নিয়ে যাওয়ার সময় এই রাস্তাতেই বাচ্চা প্রসব করেছে হয়েছে এমন ঘটনাও ঘটেছে এই রাস্তাটিতে।

স্থানীয় নেতাকর্মীরা নির্বাচনের আগে রাস্তাটি মেরামতের প্রতিশ্রুতি দিলেও তারা রাস্তাটি মেরামত করেননি। স্থানীয় জনগণের এমনটাই অভিযোগ। ভুক্তভোগী স্থানীয় জনগণের দাবি, অতিদ্রুত রাস্তাটি ইটের সলিং দিয়ে মেরামত করে দেয়া হোক।

স্থানীয় ইউপি সদস্য মেম্বার যোগেন মন্ডলের সাথে মুঠোফোনে সাংবাদিকদের কথা হয় এবং তিনি জানান রাস্তাটির মেরামতের জন্য ইউনিয়ন চেয়ারম্যান কে বিষয়টি অনেকবার জানিয়েছি।

(বিডি/এসপি/জুলাই ০২, ২০২৩)