কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী : আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ফরিদপুর-১ (বোয়ালমারী-আলফাডাঙ্গা-মধুখালি) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ডা. দিলীপ কুমার রায় স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় করেছেন।

বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে স্থানীয় একটি রেস্টুরেন্টে তিনি এ মতবিনিময় করেন। দিলীপ রায় বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান এবং ডা. দিলীপ রায় হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ এণ্ড হাসপাতালের প্রতিষ্ঠাতা। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের ঢাকা মহানগর (দক্ষিণ) শাখার সহ সভাপতি।

মতবিনিময়কালে ডা. দিলীপ রায় বলেন, 'আমি রাজনৈতিক আদর্শ নিয়ে আমার রাজনীতি শুরু করেছি। আমি ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের বিভিন্ন পদে ৪৩ বছর ধরে নেতৃত্ব দিচ্ছি। যুগ্ম সাধারণ সম্পাদক ছিলাম। এখন সহ সভাপতি আছি। রাজনৈতিক জীবনে আমি কখনো ক্ষণিকের জন্যও নীতিচ্যুত হইনি। আমার রাজনৈতিক যা কিছু অর্জন সবই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার জন্য সম্ভব হয়েছে। নির্বাচনকে সামনে রেখে দেশি-বিদেশি শক্তির চক্রান্ত চলছে। একটা সংকট চলছে।'

এ প্রেক্ষিতে তিনি এই সংকট উত্তরনের জন্য গণমাধ্যম কর্মীদের সহযোগিতা চান। এ সময় প্রধানমন্ত্রীর অর্জন, উন্নয়ন কর্মকাণ্ডগুলো লেখনির মাধ্যমে তুলে ধরার আহবান জানান তিনি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এবার প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হবে। আমি দলের কাছে নমিনেশন চাইব। দল আমাকে আমার নিজ এলাকায় অথবা ঢাকায় যেখানেই নমিনেশন দিক সেখানেই আমি নির্বাচন করব। আর আমাকে কোথাও মনোনয়ন দেয়া না হলে দল যেখানে যাকেই মনোনয়ন দিক, তার পক্ষেই কাজ করবো।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডা. দিলীপ রায় হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. প্রণয় কান্তি লস্কর, ডা. সমীর কুমার বালা, মেডিকেল অফিসার ডা. সঞ্জিব কুমার দাস, প্রভাষক ডা. রেজাউল করিম, প্রভাষক ডা. দীনেশ কুমার রায়, ডা. পলাশ কুমার প্রামাণিক, ডা. চঞ্চল বিশ্বাস প্রমুখ।

(কেএফ/এসপি/জুলাই ০৬, ২০২৩)