লন্ডন প্রতিনিধি : শনিবার লন্ডনের ওল্ড গেইটের কলেজ অব এডভান্স স্টাডিজ সেন্টারের সেমিনার হলে লন্ডন থেকে প্রথম বাংলাদেশী অনলাইন টেলিভিশন লাইভ জিবিটিভির যাত্রা শুরু করে। জিবিটিভির উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

জিবিনিউজ টুয়েন্টিফোর ডট কমের এডিটর ইন চীফ এবং চেয়ারম্যান রাকিব রূহেলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন জিবিটিভির হেড অব নিউজ সাংবাদিক সৈয়দ শাহ সেলিম আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিবিটিভির ব্র্যান্ড এম্বাসাডার চিত্র নায়িকা রোজিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী আসাদুজ্জামান নূর এই সুন্দর মহতী উদ্যোগের প্রশংসা করেন বলেন বস্তুনিষ্ঠ ও সত্য সংবাদ ও বিনোদনে জিবিটিভি অবদান রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন এবং এর সাফল্য কামনা করেন।

জিবিটিভির ব্র্যান্ড এম্বাসাডার চিত্র নায়িকা রোজিনা বলেন, জিবিনিউজ বেশ কয়েক বছর ধরেই ব্রিটেন থেকে সুনামের সাথে সঠিক সংবাদ পরিবেশন করে পাঠক প্রিয়তা পেয়েছে। তারই ধারাবাহিকতায় আজকে জিবিটিভির যাত্রা শুরু।তিনি এর সাফল্য কামনার সাথে জিবিটিভি টিমকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের শুরুতে মন্ত্রী আসাদুজ্জামান নূর জিবিটিভির বাটনে ক্লিক করে শুভ উদ্বোধন ঘোষণা করেন। মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান চেয়ারম্যান রাকিব রুহেল।

অনুষ্ঠানে জিবিনিউজ টুয়েন্টিফোর ডট কমের লন্ডন টিমের পক্ষে আনসার আহমেদ উল্লাহ, মতিয়ার চৌধুরী, মীরা বড়ুয়া, জামাল আহমেদ খান, ফজলুল হক, নাজমুল আহসান, মিজান রহমান সহ জিবিনিউজের শুভাকাঙ্ক্ষী সুহ্রদ উপস্থিত ছিলেন।এ সময় বেতার বাংলার পক্ষে মানিকুর রহমান ও মতিন আপা জিবিটিভিকে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

(ওএস/এএস/অক্টোবর ২৯, ২০১৪)