মো. আল-আমিন, শ্রীমঙ্গল : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক যুবলীগ নেতাকে গণপিটুনি দিয়েছেন এলাকাবাসী। গণপিটুনি খাওয়া যুবলীগ নেতা হলেন উপজেলার সিন্দুরখান ইউনিয়ন যুবলীগের সভাপতি ফুল মিয়া মহালদার (৪৫)। তিনি ওই এলাকার মৃত আহসান উল্লার ছেলে। 

জানা যায়, ওই যুবলীগ নেতা ও তার সন্ত্রাসী বাহিনী দীর্ঘ দিন থেকে উপজেলার সাইটুলা এলাকায় পুটিয়াছড়া থেকে অবৈধ বালু তোলে এলাকার ফসলি জমি, রাস্তা-ঘাট ও সরকারি ব্রিজের ক্ষতি সাধন করে আসছে। শনিবার বিকেল ৬ টায় এলাকাবাসী স্থানীয় সংবাদকর্মীদের ক্ষতিগ্রস্থ এলাকার অবস্থা দেখাতে নিয়ে গেলে ফুল মিয়ার নেতৃত্বে তার সন্ত্রাসী বাহিনী এলাকাবাসী ও সাংবাদিকদের উপর ক্ষিপ্ত হয়ে আক্রমন করতে আসলে তখন এলাকাবাসী ফুল মিয়াকে গণপিটুনি দেয়। পরে ফুল মিয়া দৌড়ে তার জীপ গাড়ী নিয়ে পালিয়ে প্রাণে রক্ষা পায়। এসময় ফুল মিয়া ও তার সন্ত্রাসী বাহিনীর আক্রমনে ওই এলাকার মাসুক মিয়ার স্ত্রী আছমা বেগম (৪৫)সহ আরও কয়েক জন আহত হন বলে জানা গেছে।

এ ব্যাপারে সাইটুলা এলাকার কনাই মিয়ার ছেলে জালাল মিয়া জানান, ফুল মিয়া ও তার ক্যাডার বাহিনীর অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে ওঠেছেন। তাদের ভয়ে কেউ এলাকায় প্রতিবাদ করার সাহস পায় না। তারা এলাকার পুটিয়া ছড়া থেকে অবৈধভাবে বালু তোলে এলাকার ফসলী জমি,রাস্তা-ঘাট ও সরকারি ব্রিজের ক্ষতি করে আসছে।

তিনি বলেন, ফুল মিয়ার বিরুদ্ধে প্রশাসনে অভিযোগ দিলেও কোন ফল পাওয়া যায় না। শনিবার বিকেল বেলা স্থানীয় সাংবাদিকদের ঘটনাস্থল পরিদর্শন করতে নিয়ে আসলে এতে ফুল মিয়া ও তার সন্ত্রাসী বাহিনী সাংবাদিক ও এলাকাবাসীর ওপর হামলে পড়ে। পরে এলাকাবাসী তাকে গণপিটুনি দিলে সে এলাকা থেকে পালিয়ে যায় বলে জানান।

এ ব্যাপারে ফুল মিয়া মহালদারের সাথে মঠোফোনে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান,তিনি এ ব্যাপারে খবর পেয়ে পুলিশের একটি টিমকে ঘটনাস্থলে পাটিয়েছেন বলে জানান। তিনি আরও বলেন,কেউ অভিযোগ দিলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে।

এ ব্যাপারে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন জানান, অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে বালু জব্দ ও জরিমানা করা হচ্ছে। সাইটুলা এলাকার ঘটনাটি তিনি জেনেছেন এবং আজ থেকে ওই এলাকায় জোড়ালোভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে বলে জানান।

(এ/এসপি/জুলাই ০৯, ২০২৩)