শৈলকুপা প্রতিনিধি : করোনাকালীন সময়ে বিভিন্ন সংগঠন থেকে হাসপাতালটিতে দেওয়া হয়েছিল অক্সিজেন সিলিন্ডার। তবে সেগুলো এখন আর হাসপাতালে নেই। তার অধিকাংশ বাইরে বিক্রি করে দেওয়া হয়েছে। ফলে হাসপাতালটিতে চরম অক্সিজেন সংকট দেখা দিয়েছে। ঘটনাটি ঝিনাইদহের শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের। আর সিলিন্ডার বিক্রির অভিযোগ উঠেছে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদ আল মামুনের বিরুদ্ধে। 

জানা যায়, করোনাকালীন সময়ে হাসপাতালটিতে করোনা রোগীদের কথা ভেবে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন ও ব্যক্তি উদ্যেগে অক্সিজেন সিলিন্ডার দেওয়া হয়। তবে যার অধিকাংশই বিক্রি করে দেওয়া হয়েছে। হাসপাতালে ভর্তি রোগীরা জরুরি প্রয়োজনে তা পাচ্ছে না। বাইরে থেকে আনতে হচ্ছে অক্সিজেন সিলিন্ডার। ঘটনার সত্যতা নিশ্চিতে রবিবার সরেজমিনে অনুসন্ধান করতে গেলে হাসপাতালের স্টাফদের কাছে সিলিন্ডারের ব্যাপারে জানতে চাইলে তারা জানান সিলিন্ডার স্টোর রুমে রাখা হয়েছে। তবে সেটা দেখতে চাইলে তারা স্টোর রুমের তালা খোলেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের কয়েকজন ডাক্তার বলেন, করোনাকালীন সময়ে হাসপাতালে অনেক জায়গা থেকে অক্সিজেন সিলিন্ডার দেওয়া হয়েছে। যার ছবিও তুলে রাখা হয়েছে। কিন্তু সেই সিলিন্ডারগুলো এখন নেই। সেগুলো কোথায় বা কি করা হয়েছে সেটাও আমরা কেউ জানি না।

এ বিষয়ে জানতে চাইলে শৈলকুপা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদ আল মামুন বলেন, এসবই মিথ্যা কথা। আমার প্রতি ক্ষুদ্ধ হয়ে এগুলো বলা হচ্ছে। পদায়ন হচ্ছে খুব দ্রুতই এখান থেকে চলে যাব আমি।

(এসআই/এসপি/জুলাই ১০, ২০২৩)