রাজন্য রুহানি, জামালপুর : জামালপুর শহরের ব্যবসায়ী মো. লোকমান হোসেনের বিরুদ্ধে মিথ্যা ও মানহানিকর সংবাদ প্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) বিকালে পৌর শহরের শহীদ হারুন সড়কে একটি মিডিয়া সেন্টারে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লোকমান হোসেন বলেন- “জামালপুর শহরতলীর বগাবাইদের চিহ্নিত ভূমিদস্যু ও সন্ত্রাসী শামীম আহম্মেদ তুষারের প্ররোচনায় একজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক গত ০৯ জুলাই জামালপুর প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করে। সেখানে বলা হয়-ল মাইনপুরে একটি জমি ক্রয়-বিক্রয়কে কেন্দ্র করে আমি মুক্তিযোদ্ধা ও তাঁর পরিবারের সদস্যকে হামলা করে আহত করি।”

লোকমান হোসেন অভিযোগ করে বলেন- ‘জাতির শ্রেষ্ঠ সন্তানের প্রতি সম্মান রেখে বলতে চাই আজ পর্যন্ত আমার সাথে আব্দুর রাজ্জাক সাহেবের কোনোদিন দেখা সাক্ষাৎ হয়নি। আমি তাঁদেরকে চিনি না। তাঁরা আমার বিরুদ্ধে যেসব অভিযোগ করেছেন সে সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। মূলত পূর্ব শত্রুতার জেড় ধরে ভূমিদস্যু শামীম আহাম্মেদ তুষারের সাথে আমার বিরোধ চলে আসছিলো। আমি তুষারের বিরুদ্ধে একটি মামলা করি। সেই জের ধরে আমার মান-সম্মান ক্ষুন্ন করার জন্য তুষার এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন। আমি বীর মুক্তিযোদ্ধাদের যথেষ্ট সম্মান করি। বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক সাহেবের প্রতিও আমার সম্মান রয়েছে। আমার বিশ্বাস আমি তাঁর সামনে গেলে তিনিও আমাকে চিনবে না।"

লোকমান হোসেন বলেন- “শামীম আহম্মেদ তুষার মুক্তিযোদ্ধাদের কোনো আত্মীয় নন। তবুও তিনি সেই সংবাদ সম্মেলনে অংশগ্রহণ করেন। এছাড়াও আমি যদি হামলা করে থাকি, তাহলে তাঁরা আইনের আশ্রয় কেনো নিলো না? তাঁরা শুধু সংবাদ সম্মেলন করেছে। এতেই প্রমাণিত হয় শামীম আহাম্মেদ তুষার আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য এই মিথ্যা সংবাদ প্রচার করে। আমি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে এ ঘটনার বিচার চাই।”

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

(আরআর/এসপি/জুলাই ১৩, ২০২৩)