মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানার বালিগ্রাম ইউনিয়নের নুরুল হক হাওলাদারের স্ত্রী সিমা আক্তারকে (২৫) যৌতুকের দাবিতে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার রাতে তার মুখে বিষ দিয়ে হত্যা করা হয়েছে বলে মেয়েরটি পরিবার দাবী করেছে। স্থানীয় লোকজন মেয়েটিকে অসুস্থ্য অবস্থায় উদ্ধার করে প্রথনে মাদারীপুর সদর হাসপাতালে ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তার মৃত্যু নিশ্চিত করেন। এ ব্যাপারে ডাসার থানায় একটি হত্যা মামলার দায়ের করা হবে বলে মৃতের পরিবার জানিয়েছে।

পুলিশ ও পারিবারিক সুত্রে জানা যায়, পশ্চিম বালিগ্রাম গ্রামের নুরুল হক হাওলাদারের ছেলে চুন্নু হাওলাদারের সাথে শরিয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার চর কোড়ালতলী গ্রামের মৃত্যু আ.মজিদ হাওলাদারের মেয়ে সিমা আক্তারের ৭ বছর আগে বিয়ে হয়। তাদের একটি দেড়বছরের পুত্র সন্তান রয়েছে। বর্তমানে তিনি ৫ মাসের অন্তসত্তা। গত কয়েক মাস আগ থেকে চুন্নু ও তার পরিবার সিমার ভাইদের কাছে ১ লাখ টাকা যৌতুকদাবী করে আসছে। টাকা না দেয়ায় মেয়েটিকে তার বাবার বাড়িতে যেতে দেয়া হয়নি।

মঙ্গলবার দুপুরে মেয়েটি বাবার বাড়ী যাওয়ার জন্য পাথুরিয়ারপার বাসস্ট্যান্ডে আসলে সেখানে চুন্নু তাকে মারধর করে। স্থানীয়রা ফিরাতে গেলে তাদেরও বকাবকি করে। এরপর মঙ্গলবার সিমা বিষ খেয়েছে বলে চুন্নুর পরিবারের লোকজন গ্রামবাসিদের জানিয়ে তারা বাড়ী থেকে পালিয়ে যায়। স্থানীয়রা অসুস্থ্য অবস্থায় সিমাকে প্রথমে মাদারীপুর ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসাপাতালে নিলে কর্তব্যরত ডা. তাকে মৃত বলে ঘোষণা করেন।

মৃতের ছোট ভাই মানিক হাওলাদার বলেন, আমি কয়েক দিন আগে আপাকে বাড়িতে আনতে গেলে চুন্নু হাওলাদার আমাকে ১ লাখ টাকা নিয়ে তার কাছে দিলে সে আসতে দিবে নয়তো আপাকে আসতে দিবেনা বলে জানায়। পরে আমি সেখান থেকে চলে আসি। আপাকে চুনুœ ও তার পরিবার মিলে পরিকল্পিতভাবে হত্যা করেছে। ডাসার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমদাদুল হক বলেন, লাশ ফরিদপুর হাসপাতালে আছে শুনেছি। ময়না তদন্তের রির্পোট পেলেই মামলা হবে। তবে মেয়েটির পরিবারের কেউ এখনও থানায় আসেনি। আসলে মামলা নেয়া হবে।
ঘটনার পর থেকেই স্বামীসহ শশুরবাড়ির লোকজন পলাতক রয়েছে।

(এএসএ/পি/অক্টোবর ২৯, ২০১৪)