জে.জাহেদ, চট্টগ্রাম : চট্টগ্রাম নগরে সমাবেশ করতে দু’দফায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাছে আবেদন করেও সমাবেশের অনুমতি পায়নি জামায়াত।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) স্পিনা রানী প্রামাণিক। তিনি বলেন, গত ১৫ জুলাই সমাবেশের অনুমতি চেয়ে জামায়াতের একটি প্রতিনিধিদল সিএমপি কমিশনারের বরাবর আবেদন করে।

এসময় নগরে সমাবেশ করতে জামায়াতে ইসলামীকে অনুমতি দেয়া হয়নি। গতকাল সোমবার (১৭ জুলাই) সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য আবারও পুলিশ কমিশনার বরাবর আবেদন করে দলটি। সেই প্রেক্ষিতেও সমাবেশের বিষয়ে আগের সিদ্ধান্তই বহাল রয়েছে। অর্থাৎ নগরে জামায়াত সমাবেশ করতে পারবে না।

জানা যায়, তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে আগামী ২২ জুলাই ঐতিহাসিক লালদীঘি ময়দানে এ সমাবেশে করতে চায় জামায়াতে ইসলামী। এ সমাবেশ সৃশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে বাস্তবায়ন করতে চায় জামায়াত।

সমাবেশের অনুমতির জন্য জামায়াতের পক্ষ থেকে পুলিশ কমিশনারের কাছে যান প্রতিনিধি দলের নেতারা। সেসময় তাদের চিঠি গ্রহণ করা হয়। একইসঙ্গে সমাবেশের অনুমতির বিষয়টি পরে জানানো হবে বলে সিএমপি কমিশনারের পক্ষ থেকে জানানো হয়েছিল।

(জেজে/এসপি/জুলাই ১৮, ২০২৩)