দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরের ভাঙ্গায় ছোট ভাইয়ের সাথে ধস্তাধস্তির এক পর্যায়ে মাথায় আঘাত পেয়ে বড় ভাই আনোয়ার ফকির (৩৫) এর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাত সাড়ে ৮ টার দিকে ভাঙ্গা উপজেলার নাছিরাবাদ ইউনিয়নের আলেখারকান্দা গ্রামে এ ঘটনা ঘটে।

মৃত আনোয়ার ফকির (৩৫) ওই গ্রামের নুরা ফকিরের ছেলে। তিনি ঢাকায় ট্রাক চালিয়ে জীবিকা নির্বাহ করেন। তার পাঁচ বছর বয়সী একটি ছেলে আছে। তার স্ত্রী সন্তান সম্ভাবা। এজন্য তিনি বাড়িতে অবস্থান করছিলেন।

মৃতের পারিবারিক সূত্রে জানা যায়, বড় ভাই আনোয়ার ফকির তার বাড়ির পাশে একটি শৌচাগার নির্মাণ করতে গেলে তার ছোট ভাই কৃষক আমির ফকির (৩৩) তাকে বাধা দেয়। এতে দু-ভাইয়ের মধ্যে কথা-কাটাকাটি ও বাকবিতন্ডা শুরু হয়।

নাসিরাবাদ ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলমগীর খান জানান, দুই ভায়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে ছোটভাই আমির ফকির ক্ষিপ্ত হয়ে বড়ভাইকে মারতে আসে। ওই সময় বড়ভাই আনোয়ার ফকিরও এগিয়ে আসেন। এক পর্যায়ে দু-ভাইয়ের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। ধস্তাধস্তির এক পর্যায়ে আনোয়ার ফকির রাস্তার পাশে পিলারের সাথে ধাক্কা খায়। এতে তার মাথা ও ঘাড়ে প্রচন্ড আঘাত লেগে তিনি মারাত্মকভাবে আহত হয়।

ঘটনার পর পরই স্থানীয়রা তাকে উদ্ধার করে সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম বলেন , মৃতের সুরতহাল করে ময়নাতদন্তের জন্য আজ বুধবার ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

(ডিসি/এসপি/জুলাই ২৩, ২০২৩)