বিপুল কুমার দাস, রাজৈর : মাদারীপুরের রাজৈর উপজেলার কদমবাড়ী ইউনিয়নের দিঘীরপাড় গ্রামে  আজ শনিবার সকাল সাড়ে ৬টায় লাবনী সরকার (১৬) নামক দশম শ্রেণীর ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে রাজৈর থানা পুলিশ।

ঘটনসূত্রে জানা যায়, কদমবাড়ী গ্রামের মানিক সরকারের মেয়ে লাবনী গত ৮ মাস ধরে রাজৈর উপজেলার খালিয়া ইউনিয়নের ছাতিয়ানবাড়ী গ্রামের রাম রূপ রায়ের ছেলে নয়ন রায়ের (১৭) সাথে তার প্রেমের সম্পর্ক চলছিল। নয়ন সদ্য এসএসসি পাস করা একজন বেকার যুবক।

এই প্রেমের সম্পর্কে নয়নের পরিবারের সম্মতি থাকলেও লাবনীর পরিবারের সদস্যদের কোন সম্মতি ছিল না। তারা লাবনীকে সম্পর্ক থেকে বেরিয়ে আসার জন্য অনেকভাবে চাপ সৃষ্টি করে।

যে কারণে লাবনী বাড়ি থেকে কিছু নগদ টাকা এবং একটি স্বর্ণের চেইন নয়নের কাছে পাঠিয়ে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিল।

কিন্তু ঘটনাটি জানতে পেরে, নয়নের পরিবারের সদস্যরা তাদের পালিয়ে যেতে বাধা দেয়। এবং তাদের প্রতিশ্রুতি দেয় তারা প্রাপ্তবয়স্ক হলে তাদের সামাজিকভাবে বিয়ে দেবেন। লাবনীর প্রেরণ করা টাকা এবং স্বর্ণের চেইন নয়নের বোন তাদের বাড়ি গিয়ে ফেরত দিয়ে আসে। উক্ত টাকা এবং চেন ফেরত দেওয়ার সময় নয়নের বোনের সাথে লাবনীর পরিবারের সদস্যদের সাথে সাময়িক বাক-বিতণ্ডা হয়।

এই বিষয় নিয়ে কয়েকদিন ধরেই লাবনীর পরিবারের সাথে লাবনীর কথা কাটাকাটি চলছিল। হয়তো তারই সূত্র ধরে লাবনী আত্মহত্যা করেছে এটি প্রাথমিকভাবে ধারণ করা হচ্ছে।

অভিযুক্ত নয়ন এবং তার পরিবার সাংবাদিকদের জানিয়েছে, লাবনীর আত্মহত্যার পিছনে তাদের যে অভিযুক্ত করা হয়েছে এটি সম্পূর্ণ মিথ্যা এবং বানোয়াট। নয়নের মা জানিয়েছেন, লাবণী যদি আত্মহত্যা না করে তাদের বাড়ি চলে আসতো তাহলে নয়নের মা তাকে মেনে নিত। লাবনীর মৃত্যুতে তারাও মর্মাহত।

অভিযুক্ত নয়নের মা আইনের কাছে উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত এবং মীমাংসা দাবি করেছেন।

রাজৈর থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন সাংবাদিকদের জানিয়েছেন লাবনীর লাশ ময়নাতদন্তের জন্য মাদারীপুর সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(বিডি/এসপি/জুলাই ২৯, ২০২৩)