আসাদ সবুজ, বরগুনা : দীর্ঘ ২০ বছর পর বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বরগুনা জেলা শাখার কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটি। এ কমিটি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন জেলার সকল আওয়ামী অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

৩১ জুলাই রাতে কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু'র স্বাক্ষরিত প্যাডে জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি হোসাইন মুরাদ কে সভাপতি ও সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট সাইমুল ইসলাম রাব্বিকে সাধারণ সম্পাদক মনোনিত করে এ কমিটি ঘোষণা করা হয়। সেই সাথে আগামী ৩০ সেপ্টেম্বর ২০২৩ তারিখের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করে কেন্দ্রীয় দপ্তরে জমা দেওয়ার নির্দেশ প্রদান করেছে কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক।

কমিটি ঘোষণা করার পর থেকেই সামজিক যোগাযোগ মাধ্যমে বরগুনা জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ছবি দিয়ে অভিনন্দন ও শুভকামনার ঝড় ওঠে। এমনকি যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার তার নিজস্ব ফেসবুক ওয়ালেও নব গঠিত এ কমিটিকে শুভেচ্ছা জানিয়েছেন।

সর্বশেষ ২০০৩ সালের ৩০ জুন বরগুনা জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি হিসেবে কে এম আবদুর রশীদ এবং শরীফ ইলিয়াস আহমেদ স্বপনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। দীর্ঘ ২০ বছর পর চলতি বছরের ১৫ জুলাই (শনিবার) বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বরগুনা জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলন সিরাজ উদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত হয় এবং ওই কমিটি বিলুপ্তির ঘোষণা দেয় কেন্দ্রীয় কমিটি।

নব গঠিত কমিটির সভাপতি হোসাইন মুরাদ বলেন, আমি দীর্ঘদিন ছাত্র লীগের রাজনীতির সাথে যুক্ত ছিলাম। জেলা স্বেচ্ছাসেবক লীগকে সংগঠিত করতে ব্যাপক পরিশ্রম করেছি। কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদ আমার পরিশ্রমের মূল্যায়ন করেছেন।

সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইমুল ইসলাম রাব্বি বলেন, রাজপথ কখনো বেঈমানী করে না। আমি বিগত দিনে ছাত্রলীগের রাজনীতি করেছি। বরগুনা জেলা স্বেচ্ছাসেবক লীগকে সুসংগঠিত করতে ব্যাপক পরিশ্রম করেছি। কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদ আমার পরিশ্রমের মূল্যায়ন করেছেন।

(এএস/এএস/আগস্ট ০১, ২০২৩)