তুষার বিশ্বাস, গোপালগঞ্জ : গোপালগঞ্জে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে বাংলাদেশ প্রেস কাউন্সিল সংবাদপত্র ও সাংবাদিকতার মান সংরক্ষণে সাংবাদিকতার নীতি-নৈতিকতা এবং সাংবাদিকতার আচরণ বিধি প্রতিপালন সম্পর্কিত সেমিনার ও মতবিনিময় সভা করেছে। 

আজ বুধবার দুপুরে গোপালগঞ্জ সার্কিট হাউসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

এতে বিশেষ অতিথির বক্তব্য দেন প্রেসকাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার ও গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোহাইমিনুল ইসলাম।

গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রেস কাউন্সিলের সদস্য মোজাফফর হোসেন পল্টু, এম.জি কিবরিয়া চৌধূরী, উৎপল কুমার সরকার, সাংবাদিক রবীন্দ্র নাথ অধিকারী, এসএম হুমায়ুন কবীর, সৈয়দ মুরাদুল ইসলাম, মনোজ কুমার সাহা সহ আরো অনেকে বক্তব্য দেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেন, সাংবাদিকদের ডাটাবেজ তৈরীর কাজ চলছে। এটি সম্পন্ন হলে সাংবাদিকদের নিজস্ব আইডি হবে। এছাড়া সাংবাদিকদের কল্যাণে ও অধিকার আদায়ে প্রেস কাউন্সিল কাজ করে যাচ্ছে। এ সেমিনারে গোপালগঞ্জে কর্মরত ৬০ জন গণমাধ্যম কর্মী অংশ নেন।

(টিবি/এসপি/আগস্ট ০২, ২০২৩)